সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

নওগাঁর মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাধারণ রোগীরা ভোগান্তিতে

আইনুল ইসলাম, নওগাঁ জেলা প্রতিনিধি
Update : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১, ১১:১৭ পূর্বাহ্ন

আইনুল ইসলাম, নওগাঁ জেলা প্রতিনিধি: সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২ পর্যন্ত মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিভিন্ন ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের ভিজিট নেয়ায় দুর-দুরান্ত থেকে চিকিৎসা নিতে আসা রোগীরা ভোগান্তিতে পড়েছে। সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত বহি:বিভাগে রোগী দেখার কথা থাকলেও ওই সময়ে অধিকাংশ ডাক্তাররা রোগী দেখার চেয়ে বিভিন্ন ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের ভিজিট নেয়াকেই প্রাধান্য দিয়ে থাকেন বলে অভিযোগ রয়েছে। ১৭ এপ্রিল সকাল সাড়ে ৯ টায় হাসপাতালে গিয়ে দেখা যায় ডাক্তারের চেম্বারে র্দীঘ লাইনে দাঁড়িয়ে আছেন বিভিন্ন ঔষধ কোম্পানীর প্রতিনিধিরা। তাদের কাছে জানতে চাইলে তারা জানান, সকাল সাড়ে ৯ টা থেকে ১২ টা পর্যন্ত ডাক্তারদের ভিজিট করার সময় বেঁধে দিয়েছেন। এতে রোগীদের সেবা বিঘিœত হচ্ছে কিনা জানতে চাইলে তার কোনো সদুত্তর দিতে পারেননি ওইসব প্রতিনিধিরা।
দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকা সাধারণ রোগীরা এই আড়াই ঘন্টা রোগীরা চিগিৎসা সেবা না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। উপজেলার চাঁনপুর গ্রামের আদিবাসী বৃদ্ধা জোগেশ ওরাও, আমাবাগানের আশা বেগমসহ আরো অনেকেই জানান, ঔষধ প্রতিনিধিদের দীর্ঘ লাইন থাকায় সকাল সাড়ে ৯টা থেকে ১১ পর্যন্ত ডাক্তারের সিরিয়াল মিলছে না। তারা তাদের প্রাপ্য চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, বিষয়গুলো দেখার কেউ নেই, বলারও কেউ নেই।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আব্দুল মতিনের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, আমি নতুন এসেছি এ বিষয়টি আমার জানা নেই। তিনি আবাসিক মেডিকেল অফিসার ডা. মাহবুব আলমের সাথে কথা বলতে বলেন। আবাসিক মেডিকেল অফিসার ডা. মাহবুব আলম মোবাইল ফোনে জানান, বিভিন্ন ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের সকাল সাড়ে ৯টা পর্যন্ত ভিজিট করার অনুমতি দেয়া হয়েছে। কিন্তু সাড়ে ১০টার দিকেও ডাক্তারদের চেম্বারের সামনে দীর্ঘ লাইন থাকার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, তারা অনেক সময় রোগী নিয়ে আসেন, তাদের মধ্যেও কেউ রোগী থাকতে পারেন বলে তিনি বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। এ ব্যাপারে জেলা সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফের মুঠোফোনে কথা হলে তিনি জানান, রোগীদের ভোগান্তী করে ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের ভিজিটের অনুমতি নেই। তবে সপ্তাহে দুইদিন ভিজিটের অনুমতি থাকলেও তা অবশ্যই দুপুরের পর করার অনুমতি দেয়া যেতে পারে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host