শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে কোটা সংস্কারকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া,গুলি বর্ষণ, পুলিশসহ আহত-৪০, আটক-২ সারা দেশে নিহতের সংখ্যা ১৩ স্বাচিপ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ডাঃ মামুন, সম্পাদক ডাঃ কাওসার শিবির কর্মী-ছাত্রদল এবং বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে-মোজাম্মেল হক সারা বাংলা র ৮৮ এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন সারা বাংলা’র ৮৮ মাদারীপুর জেলা প্যানেলের উদ্যোগে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকীপালন ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-২০ রংপুরে পুলিশের গুলিতে কোটা আন্দোলনকারী আবু সাঈদ নিহত চীন-রাশিয়া সামরিক মহড়া ছাত্র নিহতের বিষয়ে যুক্তরাষ্ট্রের দাবি অসত্য: পররাষ্ট্র মন্ত্রণালয়
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

Reporter Name
Update : রবিবার, ২২ মে, ২০২২, ১:৩১ অপরাহ্ন

দক্ষিণ কোরিয়ার নতুন প্রধানমন্ত্রী হ্যান ডাক-সুকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক চিঠিতে শেখ হাসিনা বাংলাদেশ সরকার ও জনগণের পক্ষ থেকে এবং তার নিজের পক্ষ থেকে এ অভিনন্দন জানান।

রোববার (২২ মে) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

শেখ হাসিনা তার চিঠিতে লিখেছেন, বাংলাদেশ ও কোরিয়ার মধ্যে মূল্যবোধ, পারস্পরিক শ্রদ্ধা এবং অভিন্ন আকাঙ্ক্ষার ভিত্তিতে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে সম্পর্কের গভীরতা অনেক বেড়েছে।

চিঠিতে আরও বলা হয়, বর্তমানে কোরিয়া বাংলাদেশের খুব গুরুত্বপূর্ণ অর্থনৈতিক ও উন্নয়ন সহযোগী একটি দেশ। সাম্প্রতিক বছরগুলোতে, আমাদের দ্বিপাক্ষিক বাণিজ্য এবং বিনিয়োগ উল্লেখযোগ্যভাবে সম্প্রসারিত হয়েছে। বাংলাদেশে বেশকিছু কোরিয়ান কোম্পানি এবং সংস্থার উপস্থিতি এটি প্রমাণ করে।

বঙ্গবন্ধুকন্যা জোর দিয়ে বলেন, দুই দেশের উন্নয়নের যে গতিপথ, তাতে উভয় দেশের জনগণের সুবিধার জন্য ব্যাপক অংশীদারিত্ব অপার সম্ভাবনা তৈরি করবে। এক দশকেরও বেশি সময়ে অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং অন্যান্য গুরুত্বপূর্ণ খাতে উল্লেখযোগ্য অগ্রগতির মাধ্যমে বাংলাদেশ এখন কোরিয়ার মতো অংশীদারদের জন্য প্রচুর সুযোগ তৈরি করছে। বর্তমান বাংলাদেশ সরকার দেশের আধুনিকায়ন এবং অর্থনৈতিক প্রতিযোগিতার সক্ষমতা বাড়াতে অসংখ্য উদ্যোগ ও মেগা প্রকল্প বাস্তবায়ন করছে।

হ্যান ডাক-সু দায়িত্বে থাকাকালে দুই দেশের বন্ধুত্ব, বোঝাপড়া এবং সহযোগিতার বন্ধন আরও সুদৃঢ় হবে বলে গভীর আত্মবিশ্বাস প্রকাশ করেন শেখ হাসিনা। তিনি দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও সুসংহত করতে এবং অভিন্ন স্বার্থের আঞ্চলিক ও বৈশ্বিক বিষয়গুলোকে এগিয়ে নিতে হ্যান ডাক-সুর সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। দ্বিপাক্ষিক সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য অভিন্ন বিষয়ে অগ্রাধিকারগুলো যৌথভাবে চিহ্নিত করতে পারস্পরিক সুবিধাজনক সময়সূচিতে বাংলাদেশ সফরের জন্য নতুন প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান বঙ্গবন্ধুকন্যা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host