বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:১০ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ঝিনাইদহ সমাজ সেবার এডি নিজেই যখন ঠিকাদার

মোঃ শাহানুর আলম, স্টাফ রিপোর্টার
Update : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২, ৫:৩৮ অপরাহ্ন

ঝিনাইদহ প্রতিনিধিঃ সমাজ সেবা অধিদপ্তরের ২০২১-২০২২ অর্থ বছরের সরকারি প্রতিবন্ধি বিদ্যালয় মেরামত উপখাতে সংস্থানকৃত ৩২ লাখ টাকা থেকে ২৯ লাখ ৯৭ হাজার ৬৫৫ টাকা ৪টি সংস্থান বিভাজনে বরাদ্দ ও মঞ্জুরী প্রদান করা হয় ৪১.০১.০০০০.০৬৬.২৬.৪০৬.২০২১.৮২১৩ নং স্মারকে।

এরমধ্যে ঝিনাইদহের সরকারি বাক ও শ্রবণ প্রতিবন্ধি বিদ্যালয়ের ডরমিটরি ভবন মেরামত কাজ ( প্লাস্টার, ভিতরের প্লাস্টিক পেইন্ট, বাহিওে ওয়েদার কোট, দরজা-জানালা ও গ্রীলে এনামেল কোট, পয়-প্রণালী ও পানি সরবরাহ লাইন মেরামত, সেনিটারি ফিটিংস ফিকচার পরিবর্তন, সেফটিক ট্যাংক ও সোকওয়েল পরিষ্কার) বাবদ প্রাক্কলিত মূল্য অনুযায়ী ৪ লাখ ৯৮ হাজার ৯৭৪ টাকা বরাদ্দ এবং অফিস ভবন মেরামত ( প্লাস্টার, ভিতরে প্লাস্টিক পেইন্ট, বাহিরে ওয়েদার কোট, দরজা-জানালা ও গ্রীলে এনামেল কোট, পয়-প্রণালী ও পানি সরবরাহ লাইন মেরামত, সেনিটারি ফিটিংস ফিকচার পরিবর্তন, সেফটিক ট্যাংক ও সোক ওয়াল পরিষ্কার) বাবদ প্রাক্কলিত মূল্য অনুযায়ী ৪ লাখ ৯৯ হাজার ৪৯০ টাকা বরাদ্দ দেওয়া হয়। ওপেন টেন্ডারে স্বচ্ছ ভাবে এই কাজ না করে পূর্বে সংগৃহিত রাশেদুর রহমান নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের লাইসেন্সে এই কাজ নিজেই করছেন এম আর ইসিকমিটি সভাপতি ঝিনাইদহ সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল সামী। ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক রাশেদুর রহমান রাসেল জানান, তার লাইসেন্স নিয়ে অনেকেই সমাজ সেবার কর্মকর্তারা কাজ করেন। সেবা মূলক প্রতিষ্ঠান বলে তিনি এই কাজ থেকে কোন লভ্যাংশ বা কমিশন নেন না। কখন কিসের কাজ আসলো বা কোন কাজে তার লাইসেন্সে সিডিউল ড্রপ হলো তিনি খোঁজ রাখেন না। সরকারি বাক ও শ্রবণ প্রতিবন্ধি কেন্দ্রেও কয়েকজন কর্মচারী জানিয়েছেন এই কাজ এডি স্যার নিজেই করছেন। তার কাছে শুনলেই ভালো হবে কাজের মান কেমন। ঝিনাইদহ সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক মোঃ আব্দুল লতিফ শেখ জানান, ঠিকাদারের মাধ্যমেই এই কাজ করার কথা। এডি সাহেব তো এই কমিটির সভাপতি তিনি নিজে কিভাবে করেন। এদিকে একজন সরকারি কর্মকর্তা কিভাবে ঠিকাদারি কাজ করতে পারেন এমন প্রশ্ন করলে তিনি কোন উত্তর দিতে পারেন নি। সহকারী পরিচালক আব্দুল্লাহ আল সামী জানান, এই কাজ ঠিকাদারের লাইসেন্সেই হচ্ছে। তিনি নিজে কিভাবে এই কাজ করছেন প্রশ্ন করলে তিনিএড়িয়ে যান। সরকারি বাক ও শ্রবণ প্রতিবন্ধি বিদ্যালয়ের প্রধান শিক্ষক (সংযুক্ত) মোঃ তরিকুল ইসলাম জানান, আমিমাত্র ৩ দিনআগে যোগদান করেছি এই বিষয়ে কিছুই জানিনা। খোঁজ খবর নিয়ে জানাতে পারবো। তবে সরজমিনে দেখা যায় এখন পর্যন্ত শুধু ডরমিটরি ভবনের কাজ চলছে। তদারক যেখানে নিজেই ঠিকাদার সেখানে বরাদ্দকৃত ব্যয়ের সাথে কাজের মান নিয়ে সংশয়ে খোঁদ সমাজ সেবারই কিছুকর্মকর্তা ও কর্মচারীর। তারা নাম প্রকাশ করে বক্তব্য না দিলেও এই বিষয়ে ক্ষোভ প্রকাশকরেছেন। এর আগে এই সহকারী পরিচালকের বিরুদ্ধে বেদে সম্প্রদায়ের বিভিন্ন প্রকল্পে চরম অনিয়মের অভিযোগ ওঠে। তার বাড়ি ঝিনাইদহে হওয়ায় তিনি প্রভাব খাটিয়ে একের পর এক অনিয়ম করে গেলেও ধরা ছোঁয়ার বাইরে রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host