রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ঝিনাইদহে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

মোঃ শাহানুর আলম, স্টাফ রিপোর্টার
Update : শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩, ৫:১২ অপরাহ্ন

ঝিনাইদহ প্রতিনিধিঃ “বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ, বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে ঝিনাইদহে জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৩ পালিত হয়েছে।
শুক্রবার সকালে জেলা লিগ্যাল এইড এর আয়োজনে এবং জাহেদী ফাউন্ডেশনের সহযোগীতায় ঝিনাইদহ জেলা জজ আদালতের সামনে বেলুন ও কবুতর উড়িয়ে দিবসের কর্মসূচী উদ্বোধন করেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান, সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ নাজিমুদ্দৌলা। উদ্বোধনের পর জেলা জজের নেতৃত্বেই একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের পায়রা চত্তর প্রদক্ষিণ করে জেলা আইনজীবী সমিতির কার্যারয়ের সামনের সভামঞ্চে গিয়ে মিলিত হয়।
আলোচনা সভা শুরু হওয়ার আগে অতিথিরা লিগ্যাল এইড দিবস উপলক্ষে রক্তদান কর্মসূচীর উদ্বোধন করেন এবং আইনগত সহায়তা দেওয়ার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।
জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান, জেলা ও দায়রা মোঃ নাজিমুদ্দৌলার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনালের বিচারক মোঃ মিজানুর রহমান, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ আলমিন মাতুব্বর, জেলা পুলিশ সুপার আশিকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক রাজিবুল হাসান, সিভিল সার্জন সুভ্রা রানী দত্ত, ঝিনাইদহ পৌরসভার মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, জেলা আইনজীবী সমিতির সভাপতি রবিউল ইিসলাম, জিপি বিকাশ কুমার ঘোষ, পিপি ইসমাইল হোসেন, সিও’র নিবার্হী পরিচালক সামছুল আলম প্রমূখ।
আলোচনা সভায় জেলা ও দায়রা জজ নাজিমুদ্দৌলা বলেন, সম্ভাব্য কম খরচে ও কম সময়ে বিচারিক সেবা প্রদান করা লিগ্যাল এইড এর কাজ। ২০০০সালে লিগ্যাল এইড এর জন্ম হয়ে আজ তা পূর্নাজ্ঞ যৌবন প্রাপ্ত হয়েছে, সাধারণ বিচার প্রার্থীকে এখন আর্কষণ করে। তিনি আরও বলেন মাননীয় প্রধানমন্ত্রীর নিদের্শষণায় কোন ব্যক্তি যেন অর্থের অভাবে বিচারের সুবিধা থেকে বঞ্চিত না হয় সেকারণে লিগ্যাল এইড সকল দরিদ্র ও দুঃখী বিচারপ্রার্থীদের পাশে থাকবে কোন অর্থের প্রয়োজন হবেনা। ঝিনাইদহ বর্তমানে লিগ্যাল এইড এর বিচারিক সহায়তায় দেশের তৃতীয় অবস্থানে আছে, একজন পূর্নাজ্ঞ বিচারক পেলে এর আরও উন্নয়ন হবে বলেও তিনি আশা প্রকাশ করেন। সমাপনি বক্তব্য দেওয়ার আগে তিনি এবছরের লিগ্যাল এইডের শ্রেষ্ট্র আইনজীবী এ্যাড.খান মোঃ আবুল বাসারকে পুরষ্কৃত করেণ ও কেষ্ট্র উপহার দেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জুডিশিয়াল ম্যািেজষ্ট্রেট ওয়াজিদুর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host