শনিবার, ২২ জুন ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

গাজীপুর সিটি নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী আজমত উল্লা

Reporter Name
Update : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩, ১১:৩২ পূর্বাহ্ন

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আজমত উল্লা খান। বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা ৫৫ মিনিটে টঙ্গীর ৫৭ নম্বর ওয়ার্ডের দারুসসালাম মাদ্রাসা কেন্দ্রে ভোট দেন তিনি। পরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে জয়ের ব্যাপারে আশা প্রকাশ করে আজমত উল্লা খান বলেন, নানা অপপ্রচারেও ভোটার উপস্থিতি ঠেকানো যায়নি। তিনি বলেন, ‘আমি জনগণের পাশে ছিলাম। জনগণ আমাকে ভালোবাসে। আমি জয়ের ব্যাপারে আশাবাদী।’ ইভিএমে ভোট গ্রহণে যাতে ধীরগতি না হয়, সে ব্যাপারে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ (বৃহস্পতিবার, ২৫ মে) সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ; একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। নগরীর ৪৮০টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হচ্ছে। প্রতিটি কেন্দ্রে রয়েছে সিসি ক্যামেরা।

গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনে মেয়র পদে প্রার্থী আটজন। তবে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান এবং সাবেক মেয়র মো. জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুনের মধ্যে। এ নির্বাচনে আজমত উল্লা খান দলীয় প্রতীক ‘নৌকা’ এবং জায়েদা খাতুন ‘টেবিল ঘড়ি’ প্রতীক নিয়ে লড়ছেন।

এ নির্বাচনে ভোটকেন্দ্রের সংখ্যা ৪৮০টি এবং ভোটকক্ষ ৩৪৯৭টি। মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬। এর মধ্যে পুরুষ ৫ লাখ ৯২ হাজার ৭৬২, নারী ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১৮ জন। নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তা ১০ হাজার ৯৭০ জন। 
প্রিসাইডিং অফিসার ৪৮০, সহকারী প্রিসাইডিং অফিসার ৩৪৯৭ এবং পোলিং অফিসার ৬৯৯৪ জন।

এছাড়া ৪৮০টি ভোটকেন্দ্রের মধ্যে ৩৫১টি ঝুঁকিপূর্ণ এবং বাকি ১২৯টিকে সাধারণ হিসাবে চিহ্নিত করা হয়েছে। এ হিসাবে ৭৩ শতাংশ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।
 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host