বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

কুড়িগ্রামে শিশু শিক্ষার্থীকে পেটানোয় মাদ্রাসা শিক্ষক আটক 

হাফিজ সেলিম , কুড়িগ্রাম
Update : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১, ১:৩৫ পূর্বাহ্ন

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ জেলার ভুরুঙ্গামারীতে কওমি মাদ্রাসার দ্বিতীয় জামায়াতের এক শিশু শিক্ষার্থীকে নির্দয় ভাবে পিটিয়ে আহত করার অভিযোগে ঐ মাদ্রাসার এক শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।
পুলিশ জানায়, বুধবার গভীর রাতে অভিযুক্ত মাদ্রাসা শিক্ষক আবু সাঈদকে উপজেলা সদরের পাইলট উচ্চ বিদ্যালয়ের পিছনের একটি সড়ক থেকে গ্রেফতার করা হয়। পরে এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে ২০১৩ সালের শিশু নির্যাতন দমন আইনের ৭০ ধারায় একটি  মামলা রেকর্ড করার পর  বৃহস্পতিবার তাকে জেল হাজতে পাঠানো হয় । গ্রেপ্তারকৃত শিক্ষক আবু সাইদ পাথরডুবি ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের হবিবর রহমানের পুত্র।
ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্য আলমগীর হোসেন জানান, কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাথরডুবি ঢেবঢেবি বাজার কিসমত-কুলসুম ক্বওমি নূরানী ও হাফেজি মাদ্রাসার এক শিশু শিক্ষার্থীকে অমানুষিক মারপিটের অভিযোগ উঠে।  এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়লে পুলিশের নজরে আসে। পরে পুলিশ অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তারে তৎপর হয় ।
তিনি আরো জানান, নির্যাতনের শিকার শিক্ষার্থীর  অভিভাবকদের ওই শিক্ষকের বিরুদ্ধে এখন কোন প্রকার অভিযোগ নাই। তবে শিশু আইনে যে কেউ বাদী হতে পারে। ফলে পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে।
উল্লেখ্য যে, শিশুটি নিধার্রিত বাড়ির কাজ না লিখে অন্য লেখা লিখে জমা দেয়ার অপরাধে গত ১৯ এপ্রিল ওই শিক্ষক মাদ্রাসার দ্বিতীয় জামায়াতের সাত বছরের লাম ওরফে লাল নামের ঐ শিশু শিক্ষার্থীকে বেদম মারপিট করে। যার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিও দেখে ওই শিক্ষার্থীর বাবা ঢেবঢেবি বাজারের ব্যবসায়ী মোতালেব হোসেন জানতে পারে তার সন্তানকে এরকম অমানুষিক নির্যাতন  করেছে। তিনি বিষয়টি কর্তপক্ষের নজরে আনলে ১৯ এপ্রিল মাদ্রাসা কর্তৃপক্ষ তড়িঘড়ি একটি  সালিশ বৈঠকের আয়োজন করে অভিযুক্ত শিক্ষককে বহিস্কার করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host