রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৬:১০ অপরাহ্ন
শিরোনাম
ব্যবসায়ীরা রুপিতে ভারত থেকে পণ্য আমদানির সুযোগ চান ঝিনাইদহে এক স্কুল শিক্ষকের মৃত্যু নিয়ে রহস্য, স্বর্পদংশনে বলে প্রচার ঝিনাইদহে রেললাইন ও মেডিকেল কলেজ স্থাপনের দাবিতে মানববন্ধন পিরোজপুরে সংবাদ সম্মেলনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মহিউদ্দিন মহারাজ মনোনয়ন পত্র প্রত্যাহার করলেন  খুলনার গৃহবধূ  রহিমা ফরিদপুরের বোয়ালমারী থেকে জীবিত উদ্ধার কুড়িগ্রামের নাগেশ্বরীর দুধকুমার নদ থেকে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ যুক্তরাষ্ট্রের ডলারই সবচেয়ে বড় অস্ত্র পত্নীতলায় প্রতিবেশীর আঘাতে আহত ব্যক্তির মৃত্যু মহেশপুরের কোদলা নদীতে চলছে অবৈধ ভাবে বালু উত্তোলন কুড়িগ্রামের উলিপুরে ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে ব্যবসায়ীকে জখম করে টাকা লুট
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

রূপনা চাকমাকে বাড়ি তৈরি করে দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

Reporter Name
Update : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২, ৬:১২ অপরাহ্ন

সাফজয়ী নারী ফুটবল দলের গোলরক্ষক রূপনা চাকমাকে তার শহর রাঙামাটিতে সরকারের পক্ষ থেকে বাড়ি তৈরি করে দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাফ নারী চ্যাম্পিয়নশিপে ৫ ম্যাচ খেলে প্রতিপক্ষের জালে ২৩টি বল জড়িয়েছে বাংলাদেশ। বিপরীতে লাল সবুজের প্রতিনিধিরা শুধু ফাইনালে একটি গোল হজম করে। এটি সম্ভব হয়েছে গোলবারে অতন্দ্র প্রহরী হয়ে থাকা রূপনা চাকমার নৈপুণ্যতায়।

এমন দুর্দান্ত পারফরম্যান্সের পরে টুর্নামেন্ট সেরা গোলরক্ষক নির্বাচিত হয়ে রূপনা জিতেছেন গোল্ডেন গ্লাভসও। তবে চীনের মহাপ্রাচীর হয়ে বাংলাদেশের গোলবারে অতন্দ্র প্রহরীর ভূমিকায় থাকা রূপনার নিজেদের বাড়িটির সামান্য দুর্যোগ সামলানোরও ক্ষমতা নেই।

জরাজীর্ণ অবস্থায় ছোট্ট একটি ঘরে দুইটি কক্ষ। সেখানেই থাকেন তার মা কালাসোনা চাকমা। দোচালা ঘরের বেড়াও ভেঙে গেছে। সেই ঘরেই জ্বলজ্বল করছে রূপনার যত অর্জন।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) প্রশাসনের কর্তারা রূপনার বাড়িতে গেলে রূপনার মা নিজের মেয়ের এমন সাফল্যে অভাবের কষ্ট লুকিয়ে হেসেছিলেন গর্বের হাসি। দাবি জানিয়েছিলেন, যাতে সরকার তাদের ঘরটি করে দেয়। দাবির ২৪ ঘণ্টা না যেতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এলো সুখবর।

রাঙামাটির জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মিজানুর রহমানকে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে নির্দেশনা দেয়া হয়েছে দ্রুততম সময়ের মধ্যে রূপনা চাকমার ঘরটি নির্মাণ করে দেয়ার জন্য। বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন তিনি।

মিজানুর রহমান বলেন, ‘আমি এরইমধ্যে নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা দিয়েছি। আজ বিকেলে এলজিইডি প্রকৌশলী নিয়ে ঘর নির্মাণের বিষয়ে সরেজমিন দেখে আসবেন। আশা করছি, দ্রুততম সময়ের মধ্যে আমরা ঘরটি করে দিতে পারব।’

জেলা প্রশাসক আরও বলেন, ‘রূপনার বাসায় যাওয়ার পথে  নড়বড়ে বাঁশের সাঁকোর জায়গায় সেতু নির্মাণ করে দেয়ার জন্যও প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে। অচিরেই এ সুখবরটিও আশা করছি জানাতে পারব।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host