রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৬:০২ অপরাহ্ন
শিরোনাম
ব্যবসায়ীরা রুপিতে ভারত থেকে পণ্য আমদানির সুযোগ চান ঝিনাইদহে এক স্কুল শিক্ষকের মৃত্যু নিয়ে রহস্য, স্বর্পদংশনে বলে প্রচার ঝিনাইদহে রেললাইন ও মেডিকেল কলেজ স্থাপনের দাবিতে মানববন্ধন পিরোজপুরে সংবাদ সম্মেলনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মহিউদ্দিন মহারাজ মনোনয়ন পত্র প্রত্যাহার করলেন  খুলনার গৃহবধূ  রহিমা ফরিদপুরের বোয়ালমারী থেকে জীবিত উদ্ধার কুড়িগ্রামের নাগেশ্বরীর দুধকুমার নদ থেকে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ যুক্তরাষ্ট্রের ডলারই সবচেয়ে বড় অস্ত্র পত্নীতলায় প্রতিবেশীর আঘাতে আহত ব্যক্তির মৃত্যু মহেশপুরের কোদলা নদীতে চলছে অবৈধ ভাবে বালু উত্তোলন কুড়িগ্রামের উলিপুরে ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে ব্যবসায়ীকে জখম করে টাকা লুট
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

মার্কিন সেনাবাহিনীতে যৌন নির্যাতনের রেকর্ড

Reporter Name
Update : রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২, ৭:৪৬ অপরাহ্ন

মার্কিন সেনাবাহিনীতে যৌন নির্যাতনের ঘটনা অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে। গত ১৫ বছর ধরে এই তথ্য সংগ্রহ করছে পেন্টাগন। তবে এ বছরই যৌন নির্যাতনের সবথেকে বেশি অভিযোগ রিপোর্ট করা হয়েছে। বৃহস্পতিবার দেশটির ডিফেন্স ডিপার্টমেন্ট থেকে প্রকাশিত এক জরিপে এ তথ্য দেয়া হয়। এ খবর দিয়েছে আরটি।

খবরে জানানো হয়, দায়িত্ব পালনের সময় প্রতি ১২ জনে একজন (৮.৪ শতাংশ) নারী যৌন হেনস্থার শিকার হয়েছেন। একই ধরণের অভিযোগ করেছে ১.৫ শতাংশ পুরুষও। পেন্টাগনের ‘অ্যানুয়াল রিপোর্ট অন সেক্সুয়াল অ্যাসল্ট’ ২০২১ অনুযায়ী, মোট ৩৫ হাজার ৮৭৫ জন যৌন হেনস্থার অভিযোগ এনেছেন। যা ২০১৮ সালে ছিল ২০ হাজার ৫০০ জন। এ নিয়ে পেন্টাগনের ‘অফিস ফর রেজিলিয়েন্সি’র নির্বাহী পরিচালক এলিজাবেথ ফস্টার বলেন, এই সংখ্যাগুলো একইসঙ্গে দুঃখজনক এবং হতাশাজনক। শুধুমাত্র ব্যক্তি পর্যায়েই নয়, এই ঘটনাগুলো আমাদের বিভিন্ন মিশনের প্রস্তুতিতেও প্রভাব ফেলছে।

মার্কিন সেনাবাহিনীতে যৌন নির্যাতনের ঘটনা বাড়তে থাকায় পেন্টাগন গত কয়েক বছর ধরেই নানা পদক্ষেপ গ্রহণ করতে শুরু করে।

তারা এরইমধ্যে ভিক্টিমদের নিয়ে একটি বিশেষ ইউনিট তৈরি করেছে। এতে নতুন করে ২ হাজার কর্মী নিয়োগও দেয়া হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host