রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৬:০০ অপরাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে এক স্কুল শিক্ষকের মৃত্যু নিয়ে রহস্য, স্বর্পদংশনে বলে প্রচার ঝিনাইদহে রেললাইন ও মেডিকেল কলেজ স্থাপনের দাবিতে মানববন্ধন পিরোজপুরে সংবাদ সম্মেলনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মহিউদ্দিন মহারাজ মনোনয়ন পত্র প্রত্যাহার করলেন  খুলনার গৃহবধূ  রহিমা ফরিদপুরের বোয়ালমারী থেকে জীবিত উদ্ধার কুড়িগ্রামের নাগেশ্বরীর দুধকুমার নদ থেকে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ যুক্তরাষ্ট্রের ডলারই সবচেয়ে বড় অস্ত্র পত্নীতলায় প্রতিবেশীর আঘাতে আহত ব্যক্তির মৃত্যু মহেশপুরের কোদলা নদীতে চলছে অবৈধ ভাবে বালু উত্তোলন কুড়িগ্রামের উলিপুরে ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে ব্যবসায়ীকে জখম করে টাকা লুট ফরিদপুরের মধুখালীতে মিনা দিবস  পালিত 
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

নরেন্দ্র মোদি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা

Reporter Name
Update : রবিবার, ২৮ আগস্ট, ২০২২, ৪:১৫ অপরাহ্ন

সবচেয়ে জনপ্রিয় বিশ্বনেতাদের তালিকার শীর্ষে অবস্থান করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার সমর্থনের রেটিং শতকরা ৭৫ ভাগ। মর্নিং কনসাল্ট নামের এক জরিপে এ কথাই বলা হয়েছে। এ সংক্রান্ত এএনআইয়ের খবর প্রকাশ করেছে ভারতের অনলাইন টাইমস অব ইন্ডিয়া। এতে বলা হয়েছে বিশ্বের দ্বিতীয় জনপ্রিয় নেতা হলেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রে ম্যানুয়েল লোপেজ ওব্রাডর। তাকে সমর্থন করছেন শতকরা ৬৩ ভাগ মানুষ। আর তৃতীয় অবস্থানে আছেন ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। তাকে সমর্থন করছেন শতকরা ৫৪ ভাগ মানুষ। এই তালিকায় বিশ্বের ২২ জন নেতাকে র‌্যাংকিং করা হয়েছে। তাতে পঞ্চম অবস্থানে আছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

তার রেটিং শতকরা ৪১ ভাগ। জো বাইডেনের পরে আছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তার রেটিং শতকরা ৩৯ ভাগ। তারপরে আছেন জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা। তার রেটিং শতকরা ৩৮ ভাগ। অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, ব্রাজিল, জার্মানি, ভারত, মেক্সিকো, নেদারল্যান্ডস, দক্ষিণ কোরিয়া, স্পেন, সুইডেন এবং যুক্তরাষ্ট্রের মতো দেশের নেতাদের নিয়ে এই জনপ্রিয়তার রেটিং করছে মর্নিং কনসাল্ট পলিটিক্যাল ইন্টেলিজেন্স। এ বছর জানুয়ারির শুরুর দিকে এবং ২০২১ সালের নভেম্বরেও জনপ্রিয় বিশ্বনেতাদের শীর্ষে ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই প্রতিষ্ঠানটি নির্বাচন, নির্বাচিত কর্মকর্তা ও ভোটের ইস্যু নিয়ে কাজ করে। প্রতিদিন বিশ্বজুড়ে কমপক্ষে ২০ হাজার সাক্ষাৎকার গ্রহণ করে মর্নিং কনসাল্ট। বৈশ্বিক নেতা এবং দেশগুলো সম্পর্কে ডাটা সংগ্রহ করা হয় সাতদিনে। যুক্তরাষ্ট্রে এ জন্য গড়ে স্যাম্পল সাইজ ছিল প্রায় ৪৫ হাজার। অন্য দেশগুলোতে স্যাম্পল সাইজ ছিল ৫০০ থেকে ৫ হাজার। প্রাপ্ত বয়স্কদের থেকে অনলাইনে সাক্ষাৎকার নেয়া হয়েছে। ভারতে যে স্যাম্পল নির্ধারণ করা হয়, তা শিক্ষিত জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host