মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৫:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
Profil Wingman ™ Produziert Das Dating-Profil helfen kannst Platziere deinen Finest Self Forward Suggerimenti Tell The Woman You Cheated ‘ধর্ষণ’ করেছিলেন শাকিব খান, ফেসবুকে বোমা ফাটালেন মিলি কুড়িগ্রামে গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা কুড়িগ্রামে প্রশ্ন ফাঁসের চাঞ্চল্যকর মামলায় আদালত আরো দুই শিক্ষককে দুই দিনের রিমান্ড যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ এর রোগ মুক্তি কামনায় কে এম মোস্তাফিজুর রহমান বিপ্লব এর উদ্যেগে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত বোয়ালমারীতে উদ্দীপন-প্রোব হেলথকেয়ার’র স্বাস্থ্যসেবা কার্যক্রম অনুষ্ঠিত  ১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম কমলো ৩৫ টাকা সোমবার সাংবাদিক তোয়াব খানের দাফন মুজিববর্ষে প্রায় ২ লাখ পরিবার সরকারি ঘর পেয়েছে : প্রধানমন্ত্রী
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

বরগুনা ছাত্রলীগকে অবাঞ্ছিত ঘোষণা জেলা আওয়ামী লীগের

কাওসার আলম মিঠু, স্টাফ রিপোর্টার
Update : বুধবার, ১৭ আগস্ট, ২০২২, ৭:২৪ অপরাহ্ন

কাওসার আলম মিঠু, স্টাফ রিপোর্টার:   বরগুনা জেলার ছাত্রলীগের নতুন কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করেছে জেলা আওয়ামী লীগ। একই সঙ্গে যারা ওই কমিটিকে সমর্থন করবে তাদের উলঙ্গ করে দেয়ার হুমকিও দেয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাত আটটায় এক  সমাবেশে এ ঘোষণা দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবির। এবং উলঙ্গ করে দেয়ার হুমকি দেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

জাহাঙ্গীর কবির বলেন, লাখ লাখ টাকার বিনিময়ে কেন্দ্রীয় ছাত্রলীগ কোনো কাউন্সিল ছাড়া বরগুনা জেলা ছাত্রলীগের কমিটি দিয়েছে। এই কমিটিকে জেলা আওয়ামী লীগ, যুবলীগ কেউ সহায়তা করবে না। মুক্তিযোদ্ধা সন্তানদের বাদ দিয়ে কমিটি দেয়া হয়েছে। এই কমিটি বাতিল করতে হবে।
তিনি বলেন, এই নতুন পদ পাওয়া সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাধীনতা বিরোধী অপশক্তি। নতুন কমিটিকে আমরা অবাঞ্ছিত ঘোষণা করলাম।

ওই সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরগুনা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, জেলা ছাত্রলীগের নতুন কমিটিকে যারা সমর্থন করবে তাদের উলঙ্গ করে দেয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে বরগুনা জেলার ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা বলেন, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের এমন কোনো বক্তব্য আমাদের জানা নেই।
এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন বিদ্যুৎ বলেন, জেলা আওয়ামী লীগের এমন কোনো বক্তব্য আমাদের নজরে আসেনি। আজ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদক একটি তদন্ত কমিটি গঠন করেছেন। আমি সেই তদন্ত কমিটির প্রধান।

আমরা তদন্ত করে সার্বিক সব বিষয় তুলে ধরবো।

প্রসঙ্গত, সোমবার (১৫ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে হাজার অধিক ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে ফুল দিতে যান জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে ফেরার সময় শিল্পকলা অ্যাকাডেমির সামনে পৌঁছালে ছাত্রলীগের পদবঞ্চিত নেতা সবুজ মোল্লার গ্রুপের সদস্যরা তাদের ওপর হামলা চালান। এতে দুই গ্রুপের নেতা-কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। পুলিশ থামাতে গেলে পুলিশের একটি গাড়ি ভাঙচুর হয়।
এ সময় পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে শহরজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে দীর্ঘ আট বছর পর গত ১৭ই জুলাই বরগুনা শহরের সিরাজ উদ্দীন টাউন হল মিলনায়তনে বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ২৪শে জুলাই রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন।

এতে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩৩ সদস্যের নাম প্রকাশ করা হয়। এরপর থেকেই সদ্য ঘোষিত এ কমিটি প্রত্যাখ্যান করে বরগুনা শহরে পদবঞ্চিতরা প্রতিবাদ জানাতে থাকেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host