বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:২১ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

কুড়িগ্রামে রেলের জমি বন্দোবস্তে দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ

হাফিজ সেলিম, কুড়্রিগ্রাম
Update : বুধবার, ২৭ জুলাই, ২০২২, ১:৪২ অপরাহ্ন

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ কুড়িগ্রামে দায়িত্বরত রেলওয়ের সংশ্লিষ্ট কর্মকর্তার স্বজনপ্রীতি, অব্যবস্থাপনা ও সীমাহীন দুর্নীতির মাধ্যমে রেলের জমি লিজ প্রদানের প্রতিবাদে স্থানীয় মানুষজন সংবাদ সম্মেলন করেছে।
আজ সোমবার (২৫ জুলাই) দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম পুরাতন রেলওয়ে স্টেশনের বাসীন্দারা রাশেদ হাসান রনিসহ হয়রানির শিকার ভুক্তভোগী এলাকাবাসী। সংবাদ সম্মেলনে সংশ্লিষ্ট রেল কর্মকর্তার সীমাহীন দুর্নীতির স্ববিস্তার বর্ণনা তুলে ধরে বক্তব্য রাখেন আখতারুল ইসলাম রাজু, রাসেল মিয়া ও তানভীর হোসেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান,লালমনিরহাট বিভাগীয় রেলওয়ের সংশ্লিষ্ট  কর্মকর্তাদের সক্রিয় সহযোগিতায় কুড়িগ্রাম শহরের পুরাতন রেল স্টেশন পাড়ায় রেলওয়ের পরিত্যক্ত জমি কৃষি জমি হিসেবে দেখিয়ে বন্দোবস্ত নেন ঐ এলাকার সরকারি চাকুরীজীবী  আব্দুল গণি। আব্দুল গণি নাগেশ্বরী উপজেলা প্রশাসনের চতুর্থ শ্রেণির একজন কর্মচারী। আব্দুল গনি কৃষিজমি হিসেবে বন্দোবস্ত নিলেও সেখানে পাকা স্থাপনা দিয়ে বাড়ি-ঘর নির্মাণ করে পাশ্ববর্তী বেশকিছু পরিবারের লোকজনের চলাচলের পথ বন্ধ করে দেন। এ অবস্থায় অবরুদ্ধ পরিবার গুলো চরম দুর্ভোগের মূখে পড়েন। রেলের বিধি অনুযায়ী   কৃষি জমির শ্রেণি পরিবর্তন করা আইনত দন্ডনীয় অপরাধ হলেও কুড়িগ্রামের আব্দুল গনি কৃষি জমি নিয়ে ভরাট করে পাকা স্থাপনা তৈরি করলেও রেল কর্তৃপক্ষ নির্বিকার ভূমিকা পালন করছে। শুধু তাই নয় রেলওয়ের জমিতে থাকা বিভিন্ন মূল্যবান গাছ  আব্দুল গণি কর্তন করে আত্মসাৎ করেছেন বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয় । এ সংক্রান্ত দুর্নীতির অভিযোগ এলাকাবাসী সংশ্লিষ্ট দপ্তরসহ বিভিন্ন প্রশাসনিক দপ্তরের  দিয়েও কোনো প্রতিকার না পাওয়ায় আজকের এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host