সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৩:৫৪ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

২০১৮ সালের মতো নির্বাচন হবে না: সিইসি

Reporter Name
Update : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২, ৪:৪৭ অপরাহ্ন

২০১৮ সালের মতো জাতীয় সংসদ নির্বাচন আর হবে না বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেছেন, অনাস্থা আমাদের ওপর আপনাদের হয়তো আছে। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, আমরা যে প্রতিশ্রুতি দিচ্ছি তার কিছুটা হলেও থাকা তো উচিত। একেবারে যে আমরা ডিগবাজি খেয়ে যাব, তা তো না! ২০১৮ সালে যে নির্বাচন হয়েছিল, ওভাবে এই নির্বাচন হবে সেটা আপনারা আশা করবেন না। আমরা সেটা জানি না, দেখিওনি।

আজ সকাল সাড়ে ১০টায় নির্বাচন কমিশন ভবনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতাদের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন তিনি।

ইভিএম নিয়ে সিইসি বলেন, আপনি লাঠি দিয়ে, হকিস্টিক দিয়ে ইভিএম ভেঙে ফেলতে পারবেন কিন্তু এখানে ভোটের নড়চড় হবে না। একটা কেন্দ্র দখল করে একজন লোক ১০০টা করে ৫ জন যদি ৫০০টা ভোট দেন; ভোট দিলো ৫ জন কিন্তু কাউন্ট হলো ৫০০, ভোটের হার অনেক বেশি। আমি যেটা বলতে চাচ্ছি, বিভিন্ন ধরনের সমস্যা আছে। সমস্যাগুলোকে আমরা কীভাবে ব্যালেন্স করে অর্থবহ এবং যতদূর সম্ভব নিরপেক্ষ, যতদূর সম্ভব দুর্নীতিমুক্ত নির্বাচন অনুষ্ঠান করা যায় সে কথা বলা হচ্ছে। আমাদের ওপর আস্থা রাখেন। আস্থা রাখতে যেয়ে চোখ বন্ধ করে রাখলে হবে না।

আপনাদের নজরদারি থাকতে হবে, আমরা কি আসলেই সাধু পুরুষ-না ভেতরে ভেতরে অসাধু। আপনারাও আপনাদের তরফ থেকে দায়িত্ব পালন করতে হবে। কঠোর নজরদারিতে আমাদেরও রাখতে হবে। অভিযোগ থাকলে পাঠান, আমাদের অনেকগুলো টেলিফোন থাকবে সে সময়। ক্যামেরায় অনেকগুলো সেন্টার আমরা ওয়াচ করতে পারবো।

সংলাপে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ নির্বাচন কমিশনের কাছে ১১ দফা দাবি জানায়। দলের মহাসচিব মঞ্জুরুল ইসলাম আফেন্দী এসব দাবি তুলে ধরেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host