বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০১:৫০ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

‘বিএনপি প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করতে আসলে চা খাওয়াব’

Reporter Name
Update : শনিবার, ২৩ জুলাই, ২০২২, ৬:৫৮ অপরাহ্ন

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি যদি প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করতে আসে, তাহলে তাদের বাধা দেওয়া হবে না। নিয়মতান্ত্রিক আন্দোলন করলে চা খাওয়াব, বসাব, কথা বলতে চাইলে শুনব। কারণ আমি গণতন্ত্রে বিশ্বাস করি।

তিনি বলেন, তবে যদি বোমাবাজি করে, ভাঙচুর করে তাহলে তার উপযুক্ত জবাব পাবে। এটাই হচ্ছে বাস্তবতা। কিন্তু তারা যদি গণতান্ত্রিকভাবে আন্দোলন করতে চায় তাহলে কোনো সমস্যা নাই।


শনিবার (২৩ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের যৌথসভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন তিনি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘আওয়ামী লীগ জনগণের ভোটের অধিকারে বিশ্বাসী। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মানুষের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত হয়, মানুষ ভালো থাকে। দুর্যোগ, দুর্বিপাকে আওয়ামী লীগ মানুষের পাশে আছে।’

তিনি বলেন, জাতির পিতা স্বাধীনতা দিয়ে গেছেন। তার আদর্শ আমাদের চলার পথের পাথেয়। বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণে আজ আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জনে সক্ষম হয়েছি।


শেখ হাসিনা বলেন, ১৯৭৫ সালের পর যারা ক্ষমতায় এসেছে তারা দেশে সন্ত্রাস, দুর্নীতি করেছে। জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় এসে জনগণকে সেবা দিয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই বৈশ্বিক সংকট মোকাবিলা করে দেশ সচল রাখতে সক্ষম হয়েছে। আজকে বিশ্ববাজারে তেল-গ্যাসের দাম বেড়ে গেছে। যে জার্মানি কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প বন্ধ করে দিয়েছিল, আজ তারা আবার সেটা করারই চিন্তা করছে।
আগামী নির্বাচন প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, বিএনপি ক্ষমতায় থাকা মানেই দুর্নীতি, সন্ত্রাস, অর্থপাচার, মানবপাচার এসব। কারণ যারা মুচলেকা দিয়ে ক্ষমতায় আসে, তারাই এসবের সঙ্গে যুক্ত থাকে। তারা তো দেশের জন্য কাজ করবে না। নির্বাচন নিয়ে আমি একটি কথাই বলব, বাংলাদেশে নির্বাচনে যদি কোনো শৃঙ্খলা এসে থাকে, তবে সেটাও আওয়ামী লীগ সরকারের আমলেই এসেছে।

‘আমরাই ছবিসহ ভোটার তালিকা করেছি যাতে কেউ জাল ভোট দিতে না পারে। বিএনপির আমলে এক কোটি ভুয়া ভোটার অন্তর্ভুক্ত হয়েছিল। নির্বাচনে আমরাই স্বচ্ছ ব্যালট বাক্সের ব্যবস্থা করেছি যাতে ভোটের আগেই সিল মেরে বাক্স ভরতে না পারে কেউ’, যোগ করেন প্রধানমন্ত্রী।  


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host