বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০২:৩৩ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

ঝিনাইদহে ২৫৭ পরিবার বুঝে পেল প্রধান মন্ত্রীর উপহারের স্বপ্নের নীড়

মোঃ শাহানুর আলম, স্টাফ রিপোর্টার
Update : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২, ৭:৩৪ অপরাহ্ন
dav

ঝিনাইদহ প্রতিনিধিঃ ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এ স্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে হস্তান্তরিত হলো ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ‘স্বপ্নের নীড়’।
বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে সারা দেশে এক সাথে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে প্রধান মন্ত্রী শেখ হাসিনা এ ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন। ঝিনাইদহে তৃতীয় পর্যায়ে (দ্বিতীয় ধাপের) জেলার ৬টি উপজেলার ২৫৭ টি উপকার ভোগী পরিবারের কাছে ঘরের চাবী ও দলিল তুলে দেয়া হয়। এতে মোট ৫ একর ১৪ শতক খাস জমি বন্দোবস্ত দেয়া হয়েছে যার বাজার মূল্য ২ কোটি টাকা। প্রতিটি সেমি পাকা ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ লক্ষ ৫৯ হাজার ৫শত টাকা।


গত বুধবার সকালে ঝিনাইদহ জেলা প্রসাশকের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং এসব তথ্য জানান অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) রাজিবুল হাসান। স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও ঝিনাইদহ পৌর প্রশাসক ইয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন গণ মাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
সকাল ৯টা থেকে শুরু হওয়া প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে ঝিনাইদহে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, উপজেলা চেয়ারম্যান আব্দুর রশীদ এ্যাডভোকেট, উপজেলা নির্বাহী অফিসার এস এম শাহীন সহ অন্যান্য সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং উপকার ভোগীরা।
একই সাথে জেলার হরিণাকুন্ডু উপজেলার ৩৪টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঘর উপহারের মাধ্যেমে উপজেলাটি ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করেণ। এছাড়া কালীগঞ্জে ২৪টি, সদরে ১০০টি, শৈলকুপায় ০৯টি, কোটচাদপুরে-৭৪টি এবং মহেশপুরে ১৬টি ভূমিহীন পরিবারের মাঝে এসব ঘর হস্তান্তর করা হবে। কালীগঞ্জের ভূমিহীণ ও গৃহহীন ৫৯টি বেদে সম্প্রদায়ের পরিবারের মাঝে পাকা ঘর হস্তান্তর করা হয়েছে। এতে বেদে সম্প্রদায়ের মাঝে আনন্দের বণ্যা বয়ে যায়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী একটি পরিবারও গৃহহীন থাকবেন না এই প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য আশ্রয়ণ-২ প্রকল্পের অধীন গৃহহীন ও ভূমিহীনদের জন্য তৈরি করা হয়েছে এই বাসস্থান।
এসব আবাসনে গৃহহীনদের জীবনমান উন্নয়ন, শিশুদের লেখাপড়া ও বিনোদনসহ বিভিন্ন সুযোগ সুবিধা রাখা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host