মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০১:২৯ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

যুক্তরাষ্ট্রে পুলিশ কৃষ্ণাঙ্গ যুবকের গায়ে ৯০ রাউন্ড গুলি চালায়

Reporter Name
Update : সোমবার, ৪ জুলাই, ২০২২, ৬:০৮ অপরাহ্ন

পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ যুবক হত্যার প্রতিবাদে বিক্ষোভ জোরালো হচ্ছে যুক্তরাষ্ট্রের ওহাইয়োতে। কৃষ্ণাঙ্গ যুবক ওয়াকারকে লক্ষ্য করে প্রায় ৯০ রাউন্ড গুলি চালিয়েছিল পুলিশ। এরমধ্যে ৬০টি গুলি তার গায়ে লাগে। এমনটি দাবি করেছেন তার পক্ষের আইনজীবী।

কৃষ্ণাঙ্গ যুবক ওয়াকার হত্যার বিচার দাবিতে রোববারও (৩ জুলাই) ওহাইয়োর বিভিন্ন শহরের রাস্তায় নেমে আসেন হাজারো মানুষ। ওয়াইয়োর অ্যাক্রনে বড় সমাবেশের ডাক দেয়া হয়েছে। গত ২৭ জুন পুলিশের গুলিতে নিহত হন জেল্যান্ড ওয়াকার নামে ২৫ বছর বয়সি এই কৃষ্ণাঙ্গ যুবক।

বারবার কেন কৃষ্ণাঙ্গরা পুলিশি হত্যাকাণ্ডের শিকার হচ্ছে তার জবাব চাইছেন বিক্ষোভকারীরা। ওয়াকারের কাছে অস্ত্র ছিল কিনা, তার পরিষ্কার জাবাব চেয়েছেন তারা।

তাদের আইনজীবী দাবি করেছেন, ওয়াকারকে লক্ষ্য করে পুলিশ সেদিন প্রায় ৯০ রাউন্ড গুলি চালায়। যার মধ্যে ৬০টা গুলি ওয়াকারের গায়ে লেগেছে। পুলিশ তাকে ‘দানব’ বানানোর চেষ্টা করেছিল, অথচ সে নিরস্ত্র ছিল। খবর ইউএসএ টুডের।

ওয়াকারের মৃত্যুর দিন কি ঘটেছিল তা জানাতে পুলিশের ক্যামেরায় ধারণ করা ভিডিও ফুটেজ প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা গেছে, প্রথমে ওয়াকারের গাড়ির পিছু নেয় পুলিশ। পরে গাড়ি থেকে নেমে গুলি করা হয়। তবে এতে পরিষ্কার নয় যে ওয়াকার গুলি চালিয়েছিল কিনা।

যদিও পুলিশের দাবি, ট্রাফিক আইন অমান্য করে পালানোর সময় ওয়াকার গুলি চালালে পাল্টা গুলি ছোড়েন তারা।

এদিকে, যুক্তরাষ্ট্রের টেক্সাসে বন্দুধারীর গুলিতে দুজন নিহত হয়েছে। এছাড়া পুলিশ সদস্যসহ আহত হয়েছেন আরও চারজন। অঙ্গরাজ্যটির হালটম শহরে বন্দুধারীর গুলিতে এ হতাহতের ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ জানায়, গুলি চালানোর খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছালে বন্দুকধারীদের সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটে। পরে আত্মঘাতি হন ওই বন্দুকধারীও। এসময় তার কাছ থেকে একটি রাইফেল ও হ্যান্ডগান উদ্ধার করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host