সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:১১ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের ধরা শুরু

Reporter Name
Update : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২, ১:৩০ অপরাহ্ন

মালয়েশিয়ায় বসবাসরত অবৈধ অভিবাসীদের নিজ নিজ দেশে ফেরত পাঠাতে ২০২০ সালের ডিসেম্বর থেকে রিক্যালিব্রেশন (রিটার্ন) কর্মসূচির ঘোষণা দিয়েছিল দেশটির সরকার। নাম নিবন্ধনের এই সুযোগ শেষ হচ্ছে চলতি মাসের ৩০ তারিখে।

স্থানীয় সময় মঙ্গলবার (২৮ জুন) মালয়েশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, বৈধতার জন্য বেঁধে দেয়া সময়সীমা আর বাড়ানো হচ্ছে না। এরপর আবারও চিরুনি অভিযান শুরু হবে।

মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুসারে, এখন পর্যন্ত ২ লাখ ৮২হাজার ৫৮১ জন অবৈধ অভিবাসী এ কর্মসূচির অধীনে স্বেচ্ছায় বাড়ি যাওয়ার জন্য নাম নিবন্ধন করেছেন। এর মধ্যে ২লাখ ৪৩ হাজার ২৭৯ জনকে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজাহ জয়নুদিন।

এছাড়া দেশটিতে থাকা অবৈধ অভিবাসীদের বৈধকরণ প্রোগ্রাম রিক্যালিব্রেশন (লেবার) কর্মসূচির মাধ্যমে এখন পর্যন্ত নিয়োগকর্তার মাধ্যমে ৪ লাখ ১৮হাজার ৫২৪ জন অভিবাসী নিবন্ধিত হয়েছেন। গত পাঁচ মাসে মোট ১ বিলিয়নের বেশি রিঙ্গিত ভিসা লেভি ফি সংগ্রহ করা হয়েছে।

এদিকে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ জানিয়েছে, যে সকল অবৈধ অভিবাসী এ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন না এবং যেসব কোম্পানির মালিক অবৈধ শ্রমিকদের দিয়ে কাজ করাবেন তাদের বিরুদ্ধে মালয়েশিয়ার আইনের ১৯৫৯/৬৩ অনুচ্ছেদের ৫৫ (বি) ধারা অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host