শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:০৭ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

দেশে করোনা পরিস্থিতির অবনতি, শনাক্ত ১১ শতাংশ

Reporter Name
Update : মঙ্গলবার, ২১ জুন, ২০২২, ৬:৪০ অপরাহ্ন

সারা দেশে দীর্ঘদিন করোনা সংক্রমণ নিম্নমুখী ছিল। তবে গত কয়েকদিনে তা আবার লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্তের হার ১১ শতাংশ ছাড়িয়েছে।

মঙ্গলবার (২১ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের সর্বশেষ তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। ফলে টানা ২০ দিন পর দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটল। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯ হাজার ১৩৩ জনে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৭৪ জন। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৮ হাজার ৭৪ জনে।

এর আগে সোমবার (২০ জুন) করোনা শনাক্ত হয় ৮৭৩ জনের শরীরে। স্বাস্থ্য অধিদফতরের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, গত ২ জুন ২২ জন, ৩ জুন ২৯ জন, ৪ জুন ৩১ জন, ৫ জুন ৩৪ জন, ৬ জুন ৪৩ জন, ৭ জুন ৫৪ জন, ৮ জুন ৫৮ জন, ৯ জুন ৫৯ জন, ১০ জুন ৬৪ জন, ১১ জুন ৭১ জন, ১২ জুন ১০৯ জন ও ১৩ জুন ১২৮ জন, ১৪ জুন ১৬২ জন, ১৫ জুন ২৩২ জন, ১৬ জুন ৩৫৭ জন, ১৭ জুন ৪৩৩ জন ও ১৮ জুন ৩০৪ জন, ১৯ জুন ৫৯৬ জন, ২০ জুন ৮৭৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়। সবশেষ মঙ্গলবার তা এক লাফে দাঁড়িয়েছে… জনে।

এ ছাড়া সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮৪ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৯৮৩ জন।

সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে সর্বশেষ ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৮৯৩ এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৯২৭টি। এখন পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৪২ লাখ ৪১ হাজার ২৫৬টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১১ দশমিক ০৩ শতাংশ।

২০১৯ সালের শেষে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর কয়েক মাসের মধ্যে এ ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। দেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর প্রথম মৃত্যু হয় একই বছরের ১৮ মার্চ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host