মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

শৈলকুপায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন এর উদ্যোগে দূর্নীতি বিরোধী আলোচনাসভা ও বিক্ষোভ মিছিল

রয়েল আহমেদ, শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধি
Update : মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪, ৮:২৩ অপরাহ্ন

রয়েল আহমেদ, শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহের শৈলকুপায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন এর উদ্যোগে দূর্নীতি বিরোধী  আলোচনাসভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি মিলনায়তনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 ছাত্র অধিকার পরিষদ এর শৈলকুপা উপজেলা সভাপতি রিহান হোসেন রায়হান এর সভাপতিত্বে আলোচনাসভায় বক্তারা দূর্নীতি প্রতিরোধে ৮ দফা দাবি তুলে ধরেন। দাবিগুলোর মধ্যে – অফিস বা প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা, কর্মচারীকে অফিসের পরিচয়পত্র গলায় ঝুলিয়ে রাখতে হবে। পরিচয়পত্রে নাম, পদবী, মোবাইল নাম্বার ও ছবি ব্যবহার করতে হবে।  অফিস স্টাফদের নাম, পদবী, ছবি, ফোন নাম্বার সংযুক্ত করে অফিসের গুরুত্বপূর্ণ স্থানে টানিয়ে রাখতে হবে।  রশিদ ব্যাতিত কোনো আর্থিক লেনদেন করা যাবে না। অফিসে কোনো দালাল চক্রের স্থান দেওয়া যাবে না।  প্রতিষ্ঠানের প্রত্যেকটি খাতে সরকারি খরচের হিসাব গুরুত্বপূর্ণ স্থানে টানিয়ে রাখতে হবে। সরকারি হিসাবের বাইরে কোনো আর্থিক লেনদেন হলে লেনদেনকারী উভয়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রত্যেক প্রতিষ্ঠানে অভিযোগ বাক্স স্থাপন করতে হবে। প্রত্যেক বৃহস্পতিবার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে অভিযোগ গ্রহণের ব্যবস্থা করতে হবে। তথ্য কর্মকর্তা হিসেবে একজনকে নির্বাচন করে জনসাধারণকে অফিস সংক্রান্ত সকল তথ্য ও সহযোগিতা নিশ্চিত করতে হবে।
 আলোচনাসভা শেষে বিক্ষোভ মিছিল সহ ছাত্র নেতারা বিভিন্ন অফিসে তাদের ৮ দফা দাবি সম্বলিত লিফলেট পৌঁছে দেন এবং কর্মকর্তাদের সাথে দেখা করে দাবি দাওয়ার বিষয়গুলো আগামী কর্ম দিবসের মধ্যে  বাস্তবায়নের জোরালো দাবী রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host