শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম
মাদারীপুরে আইনজীবী হত্যার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত ঢাকায় মেট্রো বন্ধ যারা এখনও যোগ দেননি, তাদের আর সুযোগ নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা পিরোজপুরে আসন্ন দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে -ডিআইজি বরিশাল রেঞ্জ ব্রিগেডিয়ার জেনারেল ( অবসরপ্রাপ্ত) শামীম কামাল পিপলুর আগমন উপলক্ষে প্রস্তুতি মূলক আলোচনা সভা পিরোজপুরে ওয়ার্ল্ড ভিশন এর গ্লোবাল ক্যাম্পেইন ENOUGH প্রচারাভিযান উদ্বোধন কয়রায় দুর্নীতি বিরোধী মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত ঝিনাইদহে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিক্ষোভ মিছিল মানববন্ধন ও সমাবেশ ঝিনাইদহে পুলিশের এক এসআইসহ ৩ জনকে বিপুল পরিমাণ ফেন্সিডিলসহ আটক করেছে র‌্যাব বাংলাদেশ প্রেসক্লাব আদিতমারী উপজেলা শাখা ১৩ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

“মানবসেবা ও রক্তদান ফাউন্ডেশন” এর নগরকান্দা উপজেলা কমিটি ঘোষণা

সনতচক্রবর্ত্তী, ফরিদপুর
Update : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩, ২:০৬ অপরাহ্ন

সনতচক্রবর্ত্তী ফরিদপুরঃ ফরিদপুর স্বেচ্ছাসেবী সংগঠন “মানবসেবা ও রক্তদান ফাউন্ডেশন” এর নগরকান্দা উপজেলা কমিটি ঘোষণা করা হয়েছে।
২২ আগষ্ট (মঙ্গলবার) সংগঠনটির গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত প্যাডে ১৮ সদস্য বিশিষ্ট কমিটিকে ১ বছরের জন্য অনুমোদন দেওয়া হয়।
নতুন এই কমিটিতে মাইটিভির সাংবাদিক শফিকুল ইসলাম জনিকে প্রধান উপদেষ্টা করা হয়েছে।
এছাড়া সহকারী উপদেষ্টা হয়েছেন কল্লোল ইসলাম, সভাপতিঃ নিয়াজুল চৌধুরী, সহ-সভাপতিঃ সোহেল সরদার, সাধারণ সম্পাদকঃ ইয়ামিন হাসান রাতুল, যুগ্ন সাধারণ সম্পাদকঃ বশির মিয়া, সাংগঠনিক সম্পাদকঃ মিজবাহ কাজী, প্রচার ও আইটি সম্পাদকঃ রুমান শরিফ, সহ-প্রচার ও আইটি সম্পাদকঃ তামান্না আক্তার, কোষাধ্যক্ষঃ মমি রহমান সেতু, দপ্তর সম্পাদকঃ নাইম ইসলাম নিরব, স্বাস্থ্য বিষয়ক সম্পাদকঃ সুমন মিয়া, ত্রাণ বিষয়ক সম্পাদকঃ রানা ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদকঃ সৌরভ সরকার, ক্রীড়া সম্পাদকঃ আকাশ ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদকঃ পপি মালো, উন্নয়ন সম্পাদকঃ মিয়াদ মৃধা ও সমাজসেবা-বিষয়ক সম্পাদক হচ্ছেন আশিক হোসেন।
প্রতিষ্ঠালগ্ন থে‌কে শত শত মানুষের রক্তদান সহ বিভিন্ন অসহায় মানুষের পাশে দাঁড়ানোর মাধ্যমে “মানবসেবা ও রক্তদান ফাউন্ডেশন ” ফরিদপুরের নয়টি উপজেলায় তাদের কার্যক্রম এগিয়ে নিয়ে যাচ্ছে। বর্তমানে নয়টি উপজেলার এক ঝাঁক কর্মঠ স্বেচ্ছাসেবী দ্বারা সংগঠনটি পরিচালিত হচ্ছে। বর্তমানে প্রতিদিন গড়ে ১৫ থেকে ২০ ব্যাগ রক্তের ব্যবস্থা হয় এই সংগঠনের মাধ্যমে।
সংগঠনটি প্রথমে যাত্রা শুরু করে ফরিদপুর টেপাখোলায় অবস্থিত বৃদ্ধাশ্রম ও এতিমখানায় একটি প্রোগ্রামের মধ্য দিয়ে। সে সময় বৃদ্ধাশ্রম, সেভজোন এবং এতিমখানায় খাবারের আয়োজন করা হয়। সংগঠনটি এই পর্যন্ত নগরকান্দা ও বোয়ালমারী, সালথা, ফরিদপুর সদর, মধুখালী এই পাঁচ উপজেলায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের ক্যাম্পেইন করেছে। গত আট মাসে সংগঠনটি ১২০০ ব্যাগের অধিক রক্ত ম্যানেজ করেছে। গত ঈদুল ফিতরের পূর্বে জনপ্রতি ৫০০ টাকা প্যাকেজে প্রায় ১০০ জন হতদরিদ্রের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা করেছে।
সংগঠনটির নবনির্বাচিত প্রধান উপদেষ্টা মাইটিভি সাংবাদিক শফিকুল ইসলাম জনি বলেন, নগরকান্দা উপজেলার একটি মানুষও যেন রক্তের অভাবে  মারা না যায়  আমরা সেই বিষয়টা নিশ্চিত করার জন্য সর্বাত্মক চেষ্টা করবো।
সভাপতি নিয়াজুল চৌধুরী বলেন, আমরা নগরকান্দা উপজেলার প্রতিটি মানুষের পাশে আমাদের সামর্থ্য অনুযায়ী দাঁড়ানোর চেষ্টা করবো।
সাধারণ সম্পাদক ইয়ামিন হাসান রাতুল বলেন, নগরকান্দা উপজেলার প্রতিটি সুস্থ সবল ও রক্তদানে উপযুক্ত ব্যক্তিকে আমরা রক্তদানের জন্য মানসিকভাবে প্রস্তুত করে তুলবো ইনশাআল্লাহ।
উল্লেখ্য সংগঠনটির স্থায়ী কার্যালয়ের বর্তমান ঠিকানা ফরিদপুর হাউজিং এস্টেট, ব্লক সি, প্লট নং-১৭৩ । এছাড়া রাজধানী ঢাকাতে সংগঠনটির অস্থায়ী কার্যালয় হচ্ছে- উত্তরা জসীমউদ্দীন বাস স্ট্যান্ড, বাসা ৭, রোড ১৩, সেক্টর ১।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host