রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত শামীম কামালের সংবাদ সম্মেলন

মোঃ গোলাপ মিয়া লালমনিরহাট জেলা প্রতিনিধি
Update : সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ৬:১৫ অপরাহ্ন

মোঃ গোলাপ মিয়া লালমনিরহাট জেলা প্রতিনিধি:  ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত মোঃ শামীম কামাল , এনডিইউ,এএফডব্লিউসি,পিএসসি ,এলএলবি , এমফিল এর আজ রবিবার সকাল ১১.৩০ মিনিটে  নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেন। তিনি বলেন দীর্ঘদিন ৩২ বছর সেনাবাহিনীতে অত্যন্ত সততা সুনাম সুখ্যাতি ও গভীর দেশপ্রেম নিয়ে চাকুরী করেছেন। বাংলাদেশে সবোর্চ্চ সামরিক ও বেসামরিক শিক্ষা ও প্রশিক্ষণ গ্রহণ করেছেন। চীনে এনডিইউ, ভারতে কমান্ডার কোর্স, জার্মানী এবং ফ্রান্সে আন্তর্জাতিক ভূরাজনৈতিক ও নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ গ্রহণ করেছেন। বাংলাদেশ মিলিটারি একাডেমী থেকে শুরু করে বাংলাদেশ ন্যাশনাল ডিফেন্স কলেজের প্রশিক্ষক এবং প্রধান শিক্ষক হিসাবে ১২ বছর দায়িত্ব পালন করেছেন। এনডিসি একটি আন্তর্জাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠানে দুই বার প্রধান শিক্ষককে দায়িত্ব পালন করেছেন। সামরিক ও বেসামরিক উভয় ক্ষেত্রে  মোট ৪ টি বিষয়ে মাস্টার্স এলএলবি, এমফিল সম্পন্ন করেছেন, সেই সাথে সামরিক কৃটনীতিতে পিএইচডি লাভ করেছেন,চাকরি জীবনে কোন প্রকার দুর্নীতি অসতা, অনিয়ম শৃঙ্খলা রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে কোন প্রকার নেতিবাচক কর্মকান্ডে সম্পৃক্ত ছিলেন না।
 ১৯৯০ সালে কমিশন্ড প্রাপ্তি পর থেকে ২০১৪ পর্যন্ত প্রত্যেকটি পদোন্নতি মেধা কর্মে পদোন্নতি পেয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত শামীম কামাল, তার  পিতা লালমনিরহাট ২ আদিতমারী ও কালীগঞ্জ উপজেলার একাধারে ৭ বারের সংসদ সদস্য মরহুম আলহাজ্ব মোঃ মজিবুর রহমান এমপি পুত্র ।পিতা মৃত্যু বরণ করায় রাজনীতি করতে দুই উপজেলার সর্বস্তরের জনগণ চাপসৃষ্টি করেন সাধারণ জনগণ।
জনগনের ভালোবাসা টানে এদিকে সেনাবাহিনীর মধ্যে বৈষম্য থাকায় সার্বিক পরিস্থিতি বিবেচনা করে স্বেচ্ছায় চাকরি থেকে অবসরে যান ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত শামীম কামাল ,তার পিতা আসনে এমপি হিসেবে দেখতে চায় সাধারণ জনগণ। জানাযায় লালমনিরহাট জেলার মধ্যে দ্বিতীয় ব্রিগেডিয়ার জেনারেল হিসেবে কর্মরত ছিলেন তিনি। এসময় উপস্থিত ছিলেন প্রিন্ট মিডিয়া ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host