মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

বঙ্গীয় সংখ্যালঘু বুদ্ধিজীবী মঞ্চের অধ্যাপক সেলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

কলকাতা প্রতিনিধি:
Update : সোমবার, ২৯ জুলাই, ২০২৪, ৪:১৭ অপরাহ্ন

কলকাতা প্রতিনিধি:  বঙ্গীয় সংখ্যালঘু বুদ্ধিজীবী মঞ্চের অধ্যাপক সেলের উদ্যোগে ২১ জুলাই সমাবেশের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয় ইতিহাস প্রসিদ্ধ ভারতসভার রাষ্ট্রগুরু সুরেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায় হলে।অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বঙ্গীয় সংখ্যালঘু বুদ্ধিজীবী মঞ্চের রাজ্য সভাপতি মাননীয় অধ্যাপক শেখ্ মহঃ ওয়ায়েজুল হক্ , অধ্যাপক হক্ বলেন, জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করতে আমাদের সবাইকে একুশে জুলাই -এর সমাবেশে ঐক্যবদ্ধভাবে অংশ নিতে হবে। তিনি আরো বলেন দরিদ্র, অসহায়, বঞ্চিত মানুষের কাছে দুর্নীতি মুক্ত শিক্ষা,স্বাস্থ্য, আইনী পরিষেবা পৌঁছে দিতে এই অধ্যাপক সেল গঠন করা হলো, আগামী দিনে রাজ্যের সমস্ত জেলার অধ্যাপকদের নিয়ে গঠন করা হবে অধ্যাপক সেলের জেলা কমিটি। অধ্যাপকদের  উদ্দেশ্যে তিনি  বলেন -যারা ওয়েবকুপা করেছেন করুন, ওয়েবকুপার সঙ্গে আমাদের বিন্দুমাত্র সংঘাত নেই , আপনারা সমাজের বুদ্ধিজীবী অংশ, সম্মান ও মর্যাদার সাথে আপনারা সংখ্যালঘু বুদ্ধিজীবী মঞ্চের ছত্রতলে মানুষের জন্য কাজ করতে এগিয়ে আসুন মা-মাটি -মানুষের জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর স্বপ্নের  বাংলার স্বচ্ছ প্রশাসন গড়ে তোলার অংশীদার হয়ে তার হাতকেই শক্ত করতে সামিল হন।

আজকের সভায় বক্তব্য রাখেন তৃণমূল সংখ্যালঘু সেলের সাধারণ সম্পাদক জনাব এহেতাসামুল হক সিদ্দিকী ,মঞ্চের সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য ,সহ সম্পাদক পীরজাদা মেহেবুল্লা হুসেইনি ,কলকাতা জেলা সভাপতি দেওয়ান আনিসুর রহমান মঞ্চের ক্রীশ্চান সেলের সভাপতি বিশপ ডঃ শ্রীকান্ত দাস ,অধ্যাপক সেলের রাজ্য কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যাপক দীপেন বিশ্বাস, সহ সভাপতি অধ্যাপক মহীতোষ গায়েন, সাধারণ সম্পাদক অধ্যাপক সামিনুর রহমান, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মনোজিৎ মণ্ডল, কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সিদ্ধার্থ সাহা, কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক লক্ষ্মীনারায়ণ শতপথী,বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নারায়ণ চন্দ্র জানা প্রমুখ। আজকের সভায় পশ্চিমবঙ্গের বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয় থেকে আগত প্রায় ৭৫জন অধ্যাপক অংশ নেন। এদিন বহু অধ্যাপক সংখ্যালঘু বুদ্ধিজীবী মঞ্চের সদস্য পদ নেন।জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে আজকের সভা শেষ হয়। সমগ্র সভার সঞ্চালনা করেন সংখ্যালঘু বুদ্ধিজীবী মঞ্চের রাজ্য অধ্যাপক সেলের সহ সভাপতি অধ্যাপক ড. মহীতোষ গায়েন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host