মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

পিরোজপুরে শেখ হাসিনাকে প্রধান আসামী করে মামলা গুমের মামলা

পিরোজপুর জেলা প্রতিনিধি
Update : রবিবার, ২৫ আগস্ট, ২০২৪, ৮:৫৪ অপরাহ্ন

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরে এক বিএনপি কর্মীকে র‌্যাব পরিচয়ে ২০১৩ সালে বাড়ী থেকে তুলে নিয়ে গুম করার ঘটনায় সদ্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামী করে মামলা হয়েছে। আজ রোববার দুপুরে পিরোজপুরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বাদী হয়ে মামলাটি করেন ভিকটিম মো: সানির পিতা মো: বাবুল হাওলাদার। ম্যাজিস্ট্রেট মো: হেলাল উদ্দিন মামলাটির বক্তব্য এজাহার হিসেবে গ্রহন করতে পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আদেশ দেন।

মামলায় অপর উল্লেখযোগ্য আসামীরা হলেন ২৪ নং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সানজিদা খানম, সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান, র‌্যাবের তৎকালীন মহা পরিচালক মোখলেসুর রহমান, র‌্যাব-১০ এর তৎকালীন কমান্ডিং অফিসার, র‌্যাব-১০ এর অপর ৪ সদস্যসহ ১৩ জন নামীয় ও ১৫ থেকে ২০ জন অজ্ঞাতনামা আসামী। বাদীর পক্ষে মামলাটি করেন সাবেক পিপি এ্যাডভোকেট আবুল কালাম আকন।

মামলার বিবরনে জানা গেছে বাদী ও ভিকটিম ঢাকার ফরিদাবাদের কদমতলীতে থেকে সদরঘাট লঞ্চ টার্মিনালে কুলির কাজ করতেন। ভিকটিম সানি বিএনপির সক্রিয় কর্মী ছিলেন। মামলার ১ নং আসামী শেখ হাসিনার মদদে ২ নং আসামী সানজিদা খানম ও ৩ নং আসামী শাহজাহান খান ভিকটিমকে নানা মারফত গুম, খুন ও প্রাণনাশের হুমকী দিতেন। এতে বাদী প্রাণ ভয়ে পরিবার পরিজনসহ ঢাকা থেকে পিরোজপুর সদরের দূর্গাপুর গ্রামে তার ভায়রার বাড়ীতে গিয়ে আশ্রয় নেন। ২০১৩ সালের ১০ জানুয়ারী রাত আনুমানিক সাড়ে ১১ টার দিকে র‌্যাবের পোষাক পরিহিত ১৪/১৫ জন এবং সাদা পোষাকের ৫/৬ জন ওই বাড়ীর দরজায় করা নাড়লে বাদী দরজা খুলে দেন। তখন র‌্যাবের একজন সানি কোথায় জানতে চান। বাদী জানায় সানি বাড়ীতে নেই। বলার সাথে সাথে তাকে লাথি মেরে ফেলে দিয়ে সানিকে ঘর থেকে তুলে নিয়ে চোখ বেঁধে একটি মাইক্রো বাসে করে নিয়ে যায়। সানির বাবা পিরোজপুর থানায় ও ঢাকায় র‌্যাব-১০ কার্যালয়ে বিভিন্ন সময় ছেলের সন্ধান জানতে চাইলে তারা জানায় সানি তাদের কাছে নেই।

মামলার বাদী মো: বাবুল হাওলাদার জানান প্রাণ ভয়ে তিনি এতদিন মুখ খুলতে পারেননি। এখন অনুক’ল পরিবেশ হওয়ায় তিনি এ মামলা করেন। তিনি তার ছেলে মো: সানির সন্ধান চান। তার ছেলের গুমের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

বাদীর পক্ষে মামলাটি করেন সাবেক পিপি এ্যাডভোকেট আবুল কালাম আকন জানান, মামলার বাদী দির্ঘ ১২ বছর মানুষের দ্বারে দ্বারে ঘুরেও ছেলে গুমের কোন সন্ধান বা সুবিচার না পেয়ে আজ পিরোজপুরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। আদালত তার মামলাটি আমলে নিয়ে সদর থানায় এই আই আর নেয়ার নির্দেশ দেয়। মামলার বাদী কিছুটা হলেও স্বস্তি প্রকাশ করেছে।

এ বিষয়ে আজ রোববার বিকেলে পিরোজপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে মামলার বিষয়টি সাংবাদিকদের জানান মামলার বাদী মো: বাবুল হাওলাদার। এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন, সাবেক পিপি এ্যাডভোকেট আবুল কালাম আকন, এ্যাডভোকেট শামীম, এ্যাডভোকেট আকরাম হোসেন, এ্যাডভোকেট রেজাই রাব্বি সানি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host