শনিবার, ২৯ জুন ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
ঝিনাইদহে গ্যাস বাবুর ফেলে দেওয়া ফোন উদ্ধারে অভিযান,মিন্টু জেলে, ফেঁসে যেতে পারেন আরও অনেকে লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে নিহত দুই আহত ২ নতুন সূচিতে আজ অফিস খুলছে সুন্দরবনে হরিণের মাংস রেখে পালালো শিকারিরা আজ চিরায়ত লোক উৎসব জামাই ষষ্ঠী লালমনিরহাটে সদ্য অব্যাহতি প্রাপ্ত ছাত্রলীগ সভাপতি বিলাশ কে গ্রেফতারে দাবিতে বুড়িমারী -লালমনিরহাট মহাসড়কে মানববন্ধন লংগদুতে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যানদের শপথ গ্রহন আদিতমারী উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা শৈলকুপায় মোস্তাককে গ্রেপ্তার কেন্দ্র করে থানা ঘেরাও ৫ পুলিশ সদস্যসহ আহত ২৫ ঝিনাইদহে ৩ দিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

ঢাকা বরিশাল মহাসড়কে নির্বাহী ম্যাজিস্ট্রেট অবরুদ্ধ

সুজন হোসেন রিফাত, মাদারীপুর প্রতিনিধি
Update : বুধবার, ৫ জুন, ২০২৪, ৭:১০ অপরাহ্ন

সুজন হোসেন রিফাত মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরের রাজৈরের টেকেরহাট বন্দরে বিনা নোটিশে ফুটপাত উচ্ছেদ অভিযান চলার ফলে ক্ষতিগ্রস্ত দোকানিরা ঢাকা বরিশাল  মহাসড়কের আগুন জ্বালিয়ে অবরোধ করে এতে উভয় পাশে দীর্ঘ যানজট এর সৃষ্টি হয়। এসময় রাজৈর সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেটকে অবরুদ্ধ করে  রাখেন বিক্ষুব্ধ  জনতা। এক ঘন্টা পর ক্ষতিপূরণের আশ্বাস পেয়ে অবরোধ তুলে নেন স্থানীয় দোকানীরা।
জানা যায়, (৫ জুন) বুধবার দুপুরে  প্রতিবছর ঈদের আগ মুহূর্তে ঢাকা বরিশাল মহাসড়কের নির্বিঘ্নে যান চলাচল ও বড় ধরনের দুর্ঘটনা এড়ানোর জন্য মহাসড়কের পাশে অবৈধভাবে দখল করে রাখা ফুটপাত দখলমুক্ত করে মাদারীপুর  সওজ। এরই অংশ হিসেবে  দুপুরে টেকেরহাট বন্দরে বিনা নোটিশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করলে এতে ক্ষিপ্ত হয় অবৈধ দোকানদারেরা।
 এ সময় তারা ঢাকা বরিশাল মহাসড়কের টায়ার জালিয়ে বিক্ষোভ করেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ক্ষিপ্ত জনতা অবরুদ্ধ করে রাখেন । এর ফলে ঢাকা বরিশাল মহাসড়কের উভয় পাশের দীর্ঘ যানজটের সৃষ্টি হয় । পরে স্বাভাবিক করতে প্রায় এক ঘন্টা পর অবৈধ দোকানদারদের ক্ষতিপূরণের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন এবং পরিস্থিতি স্বাভাবিক হয়।  এ ব্যাপারে অবৈধ দোকানদারি ও ফুটপাত দখলকারীদের অভিযোগ উভয় পাশের উচ্ছেদ না চালিয়ে শুধু একটু জায়গায় উচ্ছেদ চালায় এটি উদ্দেশ্যে প্রনোদিতভাবেই  অভিযান চালিয়েছে বলে তাদের অভিযোগ।
তবে এ ব্যাপারে রাজৈর সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট এর কাছে জানতে চাইলে তিনি  ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি। বরং তরিঘরি  করে  স্থান ত্যাগ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host