শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৩:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

গতকাল বজ্রপাতে বিভিন্ন স্থানে ৭ জনের মৃত্যু

Reporter Name
Update : রবিবার, ৬ জুন, ২০২১, ৫:০১ পূর্বাহ্ন

নিউজ ডেস্ক: বজ্রপাতে গতকাল দেশের বিভিন্ন স্থানে ৭ জন নিহত হয়েছেন।

শরীয়তপুর সংবাদদাতা জানান, বজ্রপাতে জাজিরা উপজেলায় তাইজুল ইসলাম খলিফা (৬২) ও আব্দুল মালেক পেয়াদা (৪০) নামে দুইজনের মৃত্যু হয়েছে। জাজিরা থানা সূত্রে জানা গেছে, গতকাল শনিবার বেলা দেড়টার দিকে মূলনা ইউনিয়নের জয়সাগর গ্রামের মৃত ফেলু খলিফার ছেলে তাইজুল ইসলাম খলিফা (৬২) রাস্তা দিয়ে যাওয়ার সময় বজ্রপাতের শিকার হন। অন্যদিকে এই ইউনিয়নের ডা: মফিজুল ইসলাম রাড়ী কান্দি গ্রামের হুজুর পেয়াদার ছেলে আব্দুল মালেক পেয়াদা (৪০) বিকেল সাড়ে ৩টার দিকে জমিতে কাজ করার সময় বজ্রপাতের শিকার হয়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। জাজিরা থানার ওসি মো: মাহবুবুর রহমান জানান, বজ্রপাতে দুইজনের নিহতের ঘটনায় থানায় একটি ডায়েরি করা হয়েছে।

পাবনা থেকে সংবাদদাতা জানান, পাবনা বেড়ায় দুলাল মোল্লা (৪০) নামের একজন বজ্রপাতে মারা গেছেন। তিনি উপজেলার চাকলা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের চাকলা মোল্লাপাড়া গ্রামের মৃত্য আবুসমা মোল্লার ছেলে। গতকাল শনিবার ভোর ৬টার দিকে চাকলা ছোন্দহ ব্রিজ এলাকায় ফসলি মাঠে বজ্রপাতের ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, দুলাল প্রতিদিন ভোরে তার নিজের জমিতে বিভিন্ন ধরনের সবজি তুলতে মাঠে যান। প্রতিদিনের মতো শনিবার ভোরে তিনি জমিতে শসা তুলতে গেলে সকাল ৬টার দিকে হঠাৎ বৃষ্টি শুরু হয়। তার কিছুক্ষণ পরে বজ্রপাতে তিনি পড়ে যান। দুলালের জমি থেকে একটু দূরে থাকা তার ছোট ভাই মিলনসহ কয়েকজন মিলে তাকে উদ্ধার করে প্রথমে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে পাবনা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাদারীপুর সংবাদদাতা জানান, মাদারীপুরের শিবচরে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে।
জানা যায়, গতকাল শনিবার দুপুরে উপজেলার সন্নাসীরচর ইউনিয়নের বেপারিকান্দি গ্রামের একটি বাদাম ক্ষেতে শ্রমিকদের নিয়ে বাদাম তোলার কাজ করছিলেন কৃষক ইব্রাহিম বেপারি (৪০)। এ সময় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সাথে বজ্রপাত শুরু হয়। বাদাম ক্ষেতে বজ্রপাত হলে কৃষক ইব্রাহিম গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে আনার পথেই তার মৃত্যু হয়। নিহত ইব্রাহিম বেপারিকান্দি গ্রামের মো: ছলিমউদ্দিন বেপারির ছেলে।

ধামরাই (ঢাকা) সংবাদদাতা জানান, ঢাকার ধামরাইয়ে জমিতে কাজ করতে গিয়ে বজ্রপাতে আবদুল খালেক নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।
গতকাল শনিবার সকাল ৮টার দিকে উপজেলার কুল্লা ইউনিয়নের বড় কুশিয়ারা এলাকায় এ বজ্রপাতের ঘটনা ঘটে। নিহত আবদুল খালেক বাবু বেপারির ছেলে।

কুল্লা ইউনিয়নের চেয়ারম্যান কালীপদ সরকার জানান, শনিবার সকালে কৃষক আবদুল খালেক নিজের জমিতে কাজ করতে যান। এ সময় আকাশ মেঘাচ্ছন্ন হয়ে বৃষ্টিপাত শুরু হয়। বৃষ্টিপাত চলাকালীন বজ্রপাত হলে তিনি ঘটনাস্থলেই মারা যান।
বেলাব (নরসিংদী) সংবাদদাতা জানান, নরসিংদীর বেলাবতে বজ্রপাতে এক নারীর মৃত্যু হয়েছে । নিহত নারী উপজেলার চরউজিলাব গ্রামের কাছু মিয়ার স্ত্রী। এলাকাবাসী জানান, গতকাল শনিবার সে আড়িয়াল খাঁ নদের পাড়ের জমিতে সিম উঠাতে গেলে বজ্রপাতে তার মৃত্যু হয় । মহিলার স্বামী কাছু মিয়া জানান, সকাল বেলা তার স্ত্রী সিম আনতে আড়িয়াল খাঁ নদীর তীরের জমিতে যায় । সে সময় প্রচণ্ড ঝড় , শীলা বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। বৃষ্টির পর সে জমির দিকে রওনা হলে পথিমধ্যে জানতে পারে তার স্ত্রী বজ্রপাতে মারা গেছেন ।

লালমোহন সংবাদদাতা জানান, ভোলার লালমোহন উপজেলার লর্ডহাডিঞ্জ ইউনিয়নে বজ্রপাতে মাসুমা বেগম (২৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নুরে আলম নামের আরেকজন।

গতকাল শনিবার বিকেল ৪টার দিকে ওই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড প্যায়ারীমোহন গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মাসুমা বেগম ওই ওয়ার্ডের খোরশেদ দরবেশ বাড়ির শাহাবুদ্দিনের স্ত্রী ও এক সন্তানের জননী এবং আহত নুরে আলম একই বাড়ির খোরশেদ দরবেশের ছেলে ও দুই সন্তানের জনক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host