সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:৩৩ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

পিরোজপুরে মানছে না লকডাউন দ্বিতীয় দফায় করোনার টিকা প্রদান শুরু

মো: তামিম সরদার
Update : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১, ১২:১২ অপরাহ্ন

মো: তামিম সরদার, পিরোজপুর প্রতিনিধি : সারাদেশের ন্যায় পিরোজপুরেও লকডাউরনের চতুর্থ দিনেও কেউ মানছে না লকডাউন অধিকাংশ দোকানপাট খোলা রেখে চলছে ব্যবসা নেই কোন সামাজিক দূরত্ব। আজ বৃহস্পতিবার সকাল থেকেই পিরোজপুর শহরের প্রায় সব দোকানই খোলা রয়েছে বন্ধ দোকান খুলে মালামাল বিক্রি করলেও তেমন নজরদারী নেই জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের। এদিকে দ্বিতীয় ধাপে পিরোজপুরে আজ থেকে করোনা টিকা প্রদান শুরু হয়েছে। জেলায় বর্তমানে ২৫ শতাংশ লোক করোনায় আক্রান্ত রয়েছে। কিন্ত কাঁচাবাজার, মুদিবাজার, ঔষধ, খবারের কিছু দোকান খোলা থাকার কথা থাকলেও প্রায় সব ধরনের দোন খুলে ব্যবসা করছে ব্যবসায়ীরা। সকল খাবার দোকান, চায়ের দোকান, ইলেকট্রনিক্স দোকান, কসমেটিক্স দোকান সহ প্রায় সকল দোকান মালিকরাই ব্যবসা চালিয়ে যাচ্ছে। শুধু পিরোজপুর শহরের দোকানই নয় মঠবাড়িয়া, ভান্ডারিয়া, নেছারাবাদ, নাজিরপুর, কাউখালি সহ প্রায় সব উপজেলার বাজার গুলোর অবস্থা একই রকম খোলা রয়েছে দোকানপাট মানছে না লকডাউন। পাশাপাশি কেউ মানছে না সামাজিক দূরত্বের নিশেধাজ্ঞা।

সিভিল সার্জন হাসনাত ইফসুফ জাকী জানান, আজ থেকে আমরা দ্বিতীয় ধাপের করোনা টিকা প্রদানের কাজ শুরু করেছি। এ পর্যন্ত জেলায় ৬৯২৮ জনকে করোনা পরিক্ষা করা হয়েছে। এদের মধ্যে ১৩৪৫ জনকে পজেটিভ পাওয়া গেলেও ১১৭৬ জন সুস্থ্য হয়েছে। ১৪২ জন রোগী অসুস্থ্য রয়েছে এবং ২৭ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছে। জেলা হাসপাতালে বর্তমানে ৭ জন করোনা রোগী ভর্তি আছে। গত দুইদিনে ১৭০ জনকে করোনা পরিক্ষা করে ৪৯ জন পজেটিভ পাওয়া গেছে।

জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, লকডাউন মেনে চলার জন্য সকাল থেকেই জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মাঠে থেকে কাজ করে যাচ্ছেন। পিরোজপুরের বাজার সহ অন্যান্য উপজেলার বাজার গুলোতেও ইউএনও এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মোবাইল কোর্টে পরিচালনা করে যাচ্ছে। সকলের উচিত নিয়ম মেনে জেলা প্রশাসনকে সাহায্যকরা। এখনো যারা এ লকডাউন মেনে চলছে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারী জেলা প্রশাসকের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host