শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:০৫ অপরাহ্ন
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

বোয়ালমারীতে হাই স্কুলের বেহাল অবস্থা, যে-কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা

সনতচক্রবর্ত্তী, ফরিদপুর
Update : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২, ৬:০৯ অপরাহ্ন

সনতচক্রবর্ত্তী:জীবনের ঝুঁকি নিয়ে ক্লাস করছে ময়না এ সি বোস ইনস্টিটিউট  বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা। বিদ্যালয়ের একমাত্র সেমিপাকা ভবন ঝুঁকিপূর্ণ হওয়ায় ধসে পরার আতংক মাথায় নিয়েই বিদ্যালয়ের সময় পাড় করতে হচ্ছে প্রায় পাঁচ  শতাধিক শিক্ষার্থীদের। যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনায় মৃত্যুও হতে পারে তাদের, এমন ভয়তো রয়েছেই।
এমনই চিত্র ফরিদপুরের বোয়ালমারী  উপজেলার ময়না এ সি বোস ইনস্টিটিউট   বিদ্যালয়ে।  সেমি পাকা  বিল্ডিংয়ের বেহাল দশার কারণে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে শিক্ষা কার্যক্রম। ১৯৩৭ সালে স্থাপিত এই স্কুলটি। পুরনো ভবনটি ১৯৯৫-৯৬ সালের অর্থ বছরে পুনঃনির্মাণ করা হলেও সম্প্র্রতি ওই সেমি পাকা  ভবনের বিভিন্ন অংশে ফাটল দেখা দিয়েছে। একটু বৃষ্টি হলেই ভবনটির উপর দিয়ে পানি পরে ভিজে যায়। ভবনটিতে  ৩টি কক্ষের মধ্যে একটা মেয়েদেরর কমনরুমে, একটি প্রধান শিক্ষক এর অফিস কক্ষ  অন্যটি  শ্রেণিকক্ষ হিসেবে ব্যবহূত হচ্ছে।বর্তমানে এই স্কুলে ৫৮১জন শিক্ষার্থী এবং ১৪জন শিক্ষক- কর্মচারী রয়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, দীর্ঘ ২৫ বছর আগে সংস্কার করা। ওই সেমি ভবনটির প্লাস্টারগুলো খুলে খুলে পড়ছে অন্য দিকে উপরের চাল ভেঙে পড়েছে বৃষ্টি হলে গড়িয়ে পরে পানি। এর মধ্যেই ঝুঁকি নিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের দৈনন্দিন কার্যক্রম চালিয়ে যেতে হচ্ছে।
বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, বৃষ্টির দিনে ঘরের চাল  দিয়ে পানি পরার কারণে ক্লাস করতে পারি না এমনকি   কমনরুমে থাকতে সমস্যা হয়।  এ সময়টা খুব ভয় করে লাগে যদি টিন বা ওয়াল ভেঙে গায়ের উপর পরে  এই আশংকায় থাকি সব সময় ।
ময়না এ সি বোস ইনস্টিটিউটশন এর  প্রধান শিক্ষক  মোকলেছুর রহমান বলেন, এ পুরনো ভবনটির দ্রুত সংস্কার না করলে যে কোনো সময় দুর্ঘটনার শিকার হতে পারে শিক্ষক-শিক্ষার্থীরা। তাই   ভবনটির দ্রুত সংস্কারের জোর দাবি জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host