রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:৫০ অপরাহ্ন
শিরোনাম
প্রধানমন্ত্রী বিরোধীদের আন্দোলনকে স্বাগত জানালেন ফকিরহাটে ১০বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার পিরোজপুরে র‌্যাবের অভিযানে ৭৯ ফেনসিডেল সহ এক যুবকে গ্রেপ্তার শৈলকুপায় বাসচাপায় কৃষক নিহত ফরিদপুরের মধুখালীতে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্র নিহত লালমনিরহাটে সাংবাদিকের উপর হামলার মূল আসামি কুড়িগ্রাম রাজারহাট থেকে গ্রেফতার বোয়ালমারীতে মাথায় ডিম ভেঙে বন্ধুর জন্মদিন পালন, ৬ কিশোর আটক জাতীয় শোক দিবস পালনে শিক্ষা প্রতিষ্ঠানে অর্থ সহায়তা দিলেন ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম মোহাম্মদপুরে ১৫ ই আগষ্ট উপলক্ষে শিশুদের কবিতা আবৃতি ও চিত্রাংকন প্রতিযোগিতা শৈলকুপায় স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে সংঘর্ষ, আহত ১০
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

হরিণাকুণ্ডুতে ৮বিঘা জমির পানের বরজ পুড়ে ছাই

মোঃ শাহানুর আলম, স্টাফ রিপোর্টার
Update : বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২, ৬:৩৫ অপরাহ্ন

মো: শাহানুর আলম, ঝিনাইদহ: ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার গুড়পাড়া ভাতুড়িয়া গ্রামের ৮বিঘা জমির পানের বরজ পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার (২৭জানুয়ারি) দুপুর আড়াই দিকে পানের বরজে কাজ করতে আসা কোন শ্রমিকের সিগারেটের আগুন থেকে ঘটনাটি ঘটেছে প্রাথমিক ভাবে ধারণা কর হচ্ছে।
আগুন লাগার কিছুক্ষণের মধ্যে গ্রামের লোক জানাজানি হলে মাইকে ঘোষণা দেওয়ায় সবাই দৌড়ে এসে আগুন নেভাতে চেষ্টা করে, এতে ক্ষয়-ক্ষতির পরিমান কিছুটা কম হয়েছে। পরে হরিণাকুণ্ডু থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে পুরা আগুন নিয়ন্ত্রণ করে।
প্রত্যক্ষদর্শী এবং হরিণাকুণ্ডু ফায়ার সার্ভিসের দায়িত্বশীল সূত্রে জানা যায়, পান বরজে কাজ করা কোন শ্রমিকের বিড়ি-সিগারেটের আগুন থেকে এই আগুনের সুত্রপাত হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। তবে বিষয়টি খতিয়ে দেখবে বলে তারা জানান।
আগুনে গুড়পাড়া ভাতুড়িয়া গ্রামের মৃত নজির মোল্লার ছেলে আজিমুদ্দীনের ১৫শতক, বজলুর রহমানের ছেলে ফারুক হোসেনের ১৪ শতক, তফেজ মন্ডলের ছেলে রবিউল ইসলামের ২০শতক, নুরুল ইসলামের ছেলে মমিন মন্ডলের ১৬ শতক, মৃত আলাল সর্দ্দারের ছেলের বকুল সর্দ্দারের ২৩ শতক, মৃত আমোদ আলী মন্ডলের ছেলে জাহিদুল ইসলামের ১৮শতক, মৃত সমশের বিশ্বাসের ছেলে রফিউদ্দীন বিশ্বাসের ১৫শতক, মৃত জলিল মন্ডলের ছেলে মন্টু মন্ডলের ৮ শতকসহ গ্রামের আরও বেশ কয়েকজনের প্রায় ৮ বিঘা জমির পানের বরজ যার আনুমানিক মূল্য ১৫লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ভুক্তভোগি এই পান চাষিরা সরকারের সহযোগীতা কামনা করেছেন।
এবিষয়ে ৫নং কাপাশহাটীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরাফতদৌলা ঝন্টু বলেন, বিষয়টি আমি জানার পরেই ঘটনাস্থল পরিদর্শন করেছি, গ্রামের ১০জন কৃষকের প্রায় ৮বিঘা জমির পানেরবরজ পুড়ে ছাই হয়ে গেছে। কৃষকরা অনেক ক্ষতিগ্রস্থ হয়েছে, সাধ্যমত তাদের সহযোগীতা করা হবে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host