রবিবার, ২৫ জুলাই ২০২১, ১০:১৬ অপরাহ্ন
শিরোনাম
কেশবপুরে বিধি-নিষেধ অমান্য করায় ব্যবসায়ীসহ ১৭ ব্যক্তিকে অর্থদন্ড শ্বশুরবাড়ি থেকে ঈদে দাওয়াত না পাওয়ায়’ স্ত্রীকে পিটিয়ে হত্যা পিরোজপুরের নেছারাবাদ কুড়িয়ানার পেয়ারা বাগান পরিদর্শনে বরিশাল বিভাগীয় কমিশনার লৌহগড়ায় ৮০ পিচ ইয়াবাসহ ১ জন আটক দফতরে ফিরতে রিজভীর প্রধান বাধা ফখরুল এই বাংলায় আমি ফিরে ফিরে আসি -এমামুল হক টগর হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের পদ হারালেন লালমনিরহাটে করোনা আক্রান্ত হয়ে ইউনিয়ন পরিষদের সচিবের মৃত্যু টেকেরহাট বন্দরে প্রায় ৫ মাস যাবত এই ছেলেটির কোন ওয়ারিশ পাওয়া যাচ্ছে না মাদারীপুরে বাহাউদ্দিন নাছিম ফাউন্ডেশনের উদ্যেগে ফ্রি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

ফরিদপুরের বোয়ালমারীতে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে বাদ পড়লো ১৬ জন

Reporter Name
Update : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১, ৩:২৯ অপরাহ্ন

সনত চক্র বর্ত্তী ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় মুক্তিযোদ্ধা তালিকায় বেসরকারি গেজেটভূক্ত ভাতাভোগি ৭৯ জনের মধ্যে বাদ পড়েছেন ১৬ জন। দ্বিধাদ্বন্ধের তালিকায় রয়েছে ১২জন। ৫১জনের ভাতাসহ অন্যান্য সুবিধা চালু রাখার সুপারিশ করা হয়েছে। বীর মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের উপজেলা কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে। গত ২৪ ফেব্রুয়ারি বুধবার যাচাই বাছাই কমিটি তালিকা প্রকাশ করেন।
মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) নির্দেশনায় এ কমিটি মোট ৭৯জনের তথ্য-প্রমাণ  যাচাই-বাছাই করেছে। এর মধ্যে বেসামরিক ৪৪জন এবং বিভিন্ন বাহীনির (আর্মি, পুলিশ, নেভি, বিজিবি) ৭জনসহ ৫১জনকে বীর মুক্তিযোদ্ধা হিসেবে গেজেট নিয়মিত করার সুপারিশ করা হয়েছে। ১২জনকে গেজেটে নিয়মিত করার বিষয়ে দ্বিধাবিভক্ত সুপারিশ  এসেছে। বেসামরিকদের মধ্য থেকে ১৫জন এবং বিভিন্ন বাহীনির মধ্য থেকে একজনসহ মোট ১৬জনের গেজেট বাতিলের সুপারিশ করেছে যাচাই-বাছাই কমিটি। মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সভাপতি ছিলেন জামুকার চেয়ারম্যান কর্তৃক মনোনীত  মুক্তিযোদ্ধা সংসদের সদ্য সাবেক কমান্ডার আব্দুর রশিদ মোল্যা, সদস্য সচিব ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ, স্থানীয় সংসদ সদস্যের প্রতিনিধি ছিলেন কেএম জহুরুল হক এবং জেলা প্রশাসনের প্রতিনিধি ছিলেন মো. সাইফুজ্জামান জিন্নাহ।
যাচাই-বাছাই কমিটির সদস্য সচিব উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বলেন, সর্বোচ্চ সতর্কতা এবং সততার সাথে যাচাই-বাছাই করা হয়েছে। যারা বাদ পড়েছে বা দ্বিধাবিভক্তের তালিকায় আছে তাদের আপিল বা অন্য কোন বিষয়ের দিক নির্দেশনা এখন পর্যন্ত নেই। জামুকা বা মন্ত্রণালয় পরে হয়তো বিষয়টি জানাবে। বাদ পড়াদের মধ্যে কয়েকজনের ঠিকানায় গিয়েও তাদের খোজ খবর মেলেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host