রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:৫১ অপরাহ্ন
শিরোনাম
প্রধানমন্ত্রী বিরোধীদের আন্দোলনকে স্বাগত জানালেন ফকিরহাটে ১০বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার পিরোজপুরে র‌্যাবের অভিযানে ৭৯ ফেনসিডেল সহ এক যুবকে গ্রেপ্তার শৈলকুপায় বাসচাপায় কৃষক নিহত ফরিদপুরের মধুখালীতে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্র নিহত লালমনিরহাটে সাংবাদিকের উপর হামলার মূল আসামি কুড়িগ্রাম রাজারহাট থেকে গ্রেফতার বোয়ালমারীতে মাথায় ডিম ভেঙে বন্ধুর জন্মদিন পালন, ৬ কিশোর আটক জাতীয় শোক দিবস পালনে শিক্ষা প্রতিষ্ঠানে অর্থ সহায়তা দিলেন ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম মোহাম্মদপুরে ১৫ ই আগষ্ট উপলক্ষে শিশুদের কবিতা আবৃতি ও চিত্রাংকন প্রতিযোগিতা শৈলকুপায় স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে সংঘর্ষ, আহত ১০
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

কেশবপুরে ঘন কুয়াশায় জেঁকে বসেছে শীত, সূর্যের দেখা মিলেনি

Reporter Name
Update : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১, ২:৪১ অপরাহ্ন

আ.শ.ম. এহসানুল হোসেন তাইফুর, কেশবপুর থেকে: কেশবপুরে সোমবার দুপুর ১২টা পর্যন্ত সূর্যের তেমন দেখা মিলেনি। সকালে দৃষ্টি কয়েক হাতের মধ্যেই সীমাবদ্ধ হয়ে পড়ে। ঘন কুয়াশার কারণে আঞ্চলিক ও যশোর-চুকনগর সড়কে সকাল ১০ টার পরও যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে ধীরগতিতে চলাচল করতে দেখা যায়। কুয়াশাচ্ছন্ন আকাশ, মাঝে মধ্যে কুয়াশাগুলো বৃষ্টির মতো ঝরছে। জেঁকে বসেছে শীত। দুপুরের দিকে কিছু সময়ের জন্য সূর্য তার উপস্থিতি জানান দিলেও অল্প সময় পরই আবার হারিয়ে যায়।
কুয়াশা আর হিমেল হাওয়ায় শীতের মাত্রা বেড়েছে অনেক। কুয়াশার সঙ্গে হিমেল বাতাসে জনজীবন অনেকটা থমকে দাঁড়িয়েছে। এতে সব চেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে খেটে খাওয়া স্বল্প আয়ের মানুষ। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে পুরো কেশবপুরের মানুষের জীবন-জীবিকা। তীব্র শীতে দিনমজুরদের ফসলের জমিতে কাজে যেতে কষ্ট হচ্ছে। বিশেষ করে বোরো ধান ক্ষেতে কাজ করতে গিয়ে চরম ভোগান্তিতে পড়ছেন কৃষকরা। তীব্র শীতে বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন মানুষ। দুঃস্থ, অসহায় ও নিম্ন আয়ের মানুষের দুর্ভোগ চরমে। জেঁকে বসেছে শীত। রবিবার রাত থেকে এই পরিস্থিতি বিরাজ করছে।
যশোর-চুকনগর সড়কের টিএনটি মোড় এলাকায় সকাল সাড়ে নয়টায় কথা হয় মোটর সাইকেল চালক সোহেলের সঙ্গে। তিনি চুকনগর থেকে যশোর যাচ্ছে। তিনি বলেন ঘন কুয়াশা ও প্রচন্ড শীতের ভেতর মোটর সাইকেল দ্রুত চালানো যাচ্ছে না। তারপরও জরুরী কাজে বের হতে হয়েছে।
বড়েঙ্গা গ্রামের কৃষক নাসির উদ্দিন বলেন, মাঠে বোরো ক্ষেতে ধানের চারা রোপণ করতে গিয়েছিলাম। প্রচন্ড শীতের মধ্যে ঘন কুয়াশার সঙ্গে ঠান্ডা বাতাস বইছে। সে কারণে কাজ না করে বাড়িতে ফিরে যাচ্ছি।
আট-া গ্রামের ব্যাটারী চালিত ভ্যান চালক হাবিবুর রহমান বলেন, প্রতিদিনের ন্যায় আজও ভ্যান নিয়ে সকালে ভাড়া খাটতে আসি। ৯টা বেজে গেলেও ঘন কুয়াশা ও প্রচন্ড শীতের কারণে তেমন যাত্রী না পেয়ে ভাড়া খাটতে বাজারের দিকে যাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Theme Created By Uttoron Host