শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০২:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: [email protected]

রবীন্দ্র পুরস্কার প্রাপ্তিতে অধ্যাপক সাধন রঞ্জন ঘোষকে খুলনায় সংবর্ধনা

Reporter Name
Update : রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১, ৩:০৩ অপরাহ্ন

মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী, খুলনাঃ  খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, বিশিষ্ট রবীন্দ্র গবেষক ও ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, খুলনা (ডুয়াক) এর সভাপতি অধ্যাপক সাধন রঞ্জন ঘোষ সম্প্রতি বাংলা একাডেমি রবীন্দ্র পুরস্কারে ভূষিত হয়েছেন। তাঁর এই গৌরবময় অর্জনকে স্মরণীয় করে রাখতে ডুয়াক শনিবার সন্ধ্যায় সরকারি মডেল স্কুল এ্যান্ড কলেজ মিলনায়তনে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।
রবীন্দ্র সাহিত্য, রবীন্দ্র সংগীত এবং রবীন্দ্র দর্শন নিয়ে জীবনব্যাপী কাজ করার স্বীকৃতি হিসেবে বাংলা একাডেমি অধ্যাপক সাধন রঞ্জন ঘোষকে এই বিরল পুরস্কারে সম্মানিত করে। ছায়ানটে রবীন্দ্র সংগীতে তাঁর প্রাতিষ্ঠানিক হাতেখড়ি, তারপর রবীন্দ্র সাহিত্য ও সংগীতের প্রতি নিষ্ঠা ও নিবিড় চর্চা তাঁকে অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছে। তিনি বাংলাদেশ বেতার ও বিটিভির উচ্চশ্রেণির রবীন্দ্র সংগীত শিল্পী,প্রযোজক ও বিচারক। একই সাথে তিনি দীর্ঘতকাল যাবত রবীন্দ্র সংগীতের প্রশিক্ষণ দিয়ে আসছেন। অধ্যাপক ঘোষ রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ,খুলনার সভাপতি এবং কেন্দ্রিয় কমিটির সদস্য। স্বাধীনতা-পূর্ব ও স্বাধীনতা-পরবর্তীকালে সাড়া জাগানো অনেক গণসংগীতের গীতিকার ও সুরকার।
সংবর্ধনা অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে সাধন রঞ্জন ঘোষ বলেন, আমার সারাজীবনের চলার মধ্যে রবীন্দ্রনাথ ছিলেন। রবীন্দ্রনাথের সকল লেখার মধ্যে-সেটা হোক গান, কবিতা কিংবা গল্প-সবকিছুর মধ্যে একটা শক্তি আছে, সেই শক্তিই আমাকে পরিচালিত করেছে। হয়তো তারই স্বীকৃতি এই পুরস্কার। ডুয়াকের উপদেষ্টা এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ জামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে সাধন রঞ্জন ঘোষের জীবন ও কর্মের নানাদিক বিস্তারিত তুলে ধরেন খুলনা বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ড. তুহিন রায়। এছাড়া পুরস্কার বিজয়ীর সহধর্মিনী আভা ঘোষ, ডুয়াক সহসভাপতি শেখ মোঃ বদিউজ্জামান, মহাসচিব ড. বিশ^াস শাহিন আহম্মদ প্রমুখ আলোচনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host