বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

বগুড়ার নন্দীগ্রামে কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

নন্দীগ্রাম সংবাদদাতা
Update : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১, ৪:২৯ পূর্বাহ্ন

বগুড়ার নন্দীগ্রাম মনসুর হোসেন ডিগ্রি কলেজের অধ্যক্ষের নানা অনিয়মের কারণে এক বছরের অধিক সময় গভর্নিং বডি ছাড়াই পরিচালিত হচ্ছে কলেজের কার্যক্রম। এর ফলে অধ্যক্ষ এককভাবে কলেজ পরিচালনা করে কলেজের বিভিন্ন খাতের বিপুল টাকা আত্মসাৎ করেছেন। এ ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেছেন শিক্ষকরা।
প্রাপ্ত অভিযোগে জানা গেছে, ওই কলেজের ২৪ জন শিক্ষক কর্মচারী ৩ জুন ২০২১ শিক্ষা সচিবের নিকট অধ্যক্ষের নানা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। অভিযোগে তারা বলেন, ৬ মাস হবে এবং এ সময়ের মধ্যে নিয়মিত গভর্নিং বডি গঠনের কার্যক্রম অবশ্যই সম্পন্ন করতে হবে মর্মে নির্দেশনা থাকলেও অধ্যক্ষ তা না করে গভর্নিং বডিবিহীনভাবে অদ্যাবধি কলেজ পরিচালনা করছেন। অধ্যক্ষ কলেজে কোনো কমিটি গঠন না করেই, ছাত্রছাত্রী ভর্তির টাকা, ফরম ফিলাপের টাকা, কলেজ ফান্ডের টাকা, কলেজের ব্যাংক হিসাব হতে ইচ্ছামতো তুলে বিভিন্ন ভুয়া বিল ভাউচার তৈরি করে অর্থ আত্মসাৎ করছেন। এছাড়া বিগত জুলাই ২০১৬ মাস থেকে অদ্যাবধি কলেজের অভ্যন্তরীণ অডিট হয়নি। অবৈধভাবে উপাধ্যক্ষ নিয়োগ, শিক্ষক কর্মচারীদের সাথে অসৌজন্যমূলক আচরণ, অনিয়মতান্ত্রিকভাবে কলেজের জমি ও পুকুর পত্তনিসহ অর্থনৈতিক বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে ইতঃপূর্বে স্থানীয় প্রশাসনের নিকট অভিযোগ দেয়া হয়েছে।
অভিযোগ প্রসঙ্গে অভিযুক্ত অধ্যক্ষ সিরাজুল ইসলাম বলেন, সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। জাতীয় বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ পুনরায় উপজেলা নির্বাহী অফিসারকে সভাপতি করে নতুন এডহক কমিটি অনুমোদন দিয়েছে।
এ বিষয়ে এডহক কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাত বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host