বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৫২ অপরাহ্ন
শিরোনাম
পিরোজপুরে ডিবির অভিযানে আন্তজেলা পেশাদার মোটরসাইকেল চোর ও সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার ঝিনাইদহে ভর্তুকি মুল্যে টিসিবি’র পণ্য বিক্রি শুরু কুড়িগ্রামের উলিপুরে সরকারি খাদ্য গুদামে কর্মরত অবস্থায় কুলির মৃত্যু শৈলকুপা রিপোর্টার্স ইউনিটি’র কমিটি গঠন কয়রায় আন্তর্জাতিক বন দিবস পালন হিস্ট্রি লাভার্স অ্যাসোসিয়েশনের (বারাসাত,পশ্চিমবঙ্গ) নতুন কার্যনির্বাহী কমিটি(২০২৪-২০২৬) গঠিত শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালালের রাজত্ব পত্নীতলা ১৪ বিজিবি ও বিএসএফ এর সৌজন্য সাক্ষাৎকার অনুষ্ঠিত সেতু যেন মরণফাঁদ, দুর্ভোগে তিন ইউনিয়নের ১৫ হাজার মানুষ হরিণাকুন্ডুর সাব-রেজিস্ট্রার, ভোগান্তিতে পড়েছে শত শত সেবা প্রত্যাশী
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

পৃথিবীর দিকে ধেয়ে আসছে দৈত্যাকার গ্রহাণু

Reporter Name
Update : বুধবার, ৫ মে, ২০২১, ৮:১১ পূর্বাহ্ন

নিউজ ডেস্কঃ আগামী ছয় মাসের মধ্যে পৃথিবীর দিকে ধেয়ে আসছে দৈত্যাকার একটি গ্রহাণু। এটি আকারে এত বড় যে তা থামাতে পারমাণবিক বোমাও ব্যর্থ হতে পারে বলে আশঙ্কা করছেন নাসার বিজ্ঞানীরা।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, পৃথিবী থেকে ৩ কোটি ৫০ লাখ মাইল দূরে অবস্থান করছে গ্রহাণুটি। যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় বিজ্ঞানীরা বলছেন, তাদের হাতে আর মাত্র ৬ মাস সময় আছে এটি থেকে পৃথিবীকে বাঁচানোর জন্য। এর মধ্যেই নতুন কোনো পরিকল্পনা সাজাতে হবে।

বিজ্ঞানীরা জানান, আগামী ২০ অক্টোবর পৃথিবীতে আঘাত হানতে পারে গ্রহাণুটি। আর বিজ্ঞানীরা গ্রহাণুটির নাম দিয়েছেন ২০২১পিডিসি।

বিজ্ঞানীরা আরো জানান, এটিকে ধ্বংস করতে একটি মহাকাশযান তৈরি করার জন্য ৬ মাস খুবই কম সময়। তবে আগামী ৬ মাসজুড়ে কীভাবে গ্রহাণুটি ধেয়ে আসবে তার একটি সম্ভাব্য ম্যাপ তৈরি করেছেন তারা।

গত ২৬ এপ্রিল থেকে ২৯ এপ্রিল বিজ্ঞানীরা উন্নত রাডার সিস্টেম, ডেটা ইমেজিং সিস্টেমসহ বিশ্বের সর্ববৃহৎ টেলিস্কোপ ব্যবহার করে টানা গবেষণার মাধ্যমে গ্রহাণুটি আঘাত হানার সম্ভাব্য সময় বের করেন। ধারণা করা হচ্ছে, জার্মানি, চেক রিপাবলিক ও অস্ট্রিয়ার সীমান্ত এলাকাতেই এটি আঘাত হানবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host