বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন
শিরোনাম
শৈলকুপা রিপোর্টার্স ইউনিটি’র কমিটি গঠন কয়রায় আন্তর্জাতিক বন দিবস পালন হিস্ট্রি লাভার্স অ্যাসোসিয়েশনের (বারাসাত,পশ্চিমবঙ্গ) নতুন কার্যনির্বাহী কমিটি(২০২৪-২০২৬) গঠিত শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালালের রাজত্ব পত্নীতলা ১৪ বিজিবি ও বিএসএফ এর সৌজন্য সাক্ষাৎকার অনুষ্ঠিত সেতু যেন মরণফাঁদ, দুর্ভোগে তিন ইউনিয়নের ১৫ হাজার মানুষ হরিণাকুন্ডুর সাব-রেজিস্ট্রার, ভোগান্তিতে পড়েছে শত শত সেবা প্রত্যাশী গোপালগঞ্জে বাস- মাইক্রোবাস সংর্ঘষে একই পরিবারের ৫ জন নিহত ভারতের আক্রমণ থেকে বাঁচতে জলদস্যুদের স্থান পরিবর্তন ঝিনাইদহে কিশোর গাং’র হামলায় আহত নবম শ্রেণির ছাত্র রাফসান
নোটিশ
যে সব জেলা, উপজেলায় প্রতিনিধি নেই সেখানে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। বায়োডাটা সহ নিউজ পাঠান। Email: newssonarbangla@gmail.com

পাবনার সেই নেতাদের অস্ত্রের লাইসেন্স বাতিল

Reporter Name
Update : শুক্রবার, ১৮ জুন, ২০২১, ৯:২৪ পূর্বাহ্ন

পাবনা সংবাদদাতা: পাবনায় গণপূর্ত ভবনে অস্ত্র নিয়ে আওয়ামী লীগ নেতা ঠিকাদারদের মহড়ার ঘটনায় প্রদর্শিত দু’টি শটগানের লাইসেন্স বাতিল করেছে জেলা প্রশাসন। গতকাল বিকালে লাইসেন্স বাতিলের পর এ বিষয়ে সংশ্লিষ্টদের চিঠি দেয়া হয়েছে। পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন। অপরদিকে আওয়ামী লীগ ও যুবলীগের তিন নেতাকে দল থেকে অব্যাহতি ও স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।
জেলা প্রশাসক বলেন, সম্প্রতি পাবনা গণপূর্ত ভবনে কয়েকজন ঠিকাদার আওয়ামী লীগ নেতার অস্ত্র নিয়ে প্রবেশের ঘটনা তদন্তে অস্ত্র আইনের শর্ত ভঙ্গ হয়েছে জানিয়ে প্রতিবেদন দিয়েছে পুলিশ। বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার হওয়ায় স্থগিতকৃত পাবনা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহসীন রেজা খান মামুন (এমআর খান মামুন) এবং যুবলীগ পাবনা জেলা আহ্বায়ক কমিটির সদস্য শেখ আনোয়ার হোসেন লালুর নামে ইস্যুকৃত শটগানের লাইসেন্স বাতিল করা হয়েছে।
পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান জানান, পাবনা গণপূর্ত বিভাগে ঠিকাদার আওয়ামী লীগ নেতাদের প্রবেশের ঘটনা জানার পরই বিষয়টি তদন্ত শুরু করে জেলা পুলিশ। গণপূর্ত বিভাগের কর্মকর্তারা লিখিত অভিযোগ না করলেও পুলিশ নিজ উদ্যোগে ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে বিষয়টি তদন্ত শুরু করে। ঠিকাদারদের প্রদর্শিত অস্ত্রও জব্দ করা হয়। বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহারের প্রমাণ মেলায় প্রদর্শিত অস্ত্রগুলোর লাইসেন্স বাতিলের সুপারিশ করা হয়। জেলা প্রশাসন লাইসেন্স বাতিল করায় জব্দকৃত অস্ত্রগুলো সরকারের সম্পত্তি হিসেবে বিবেচিত হবে।
এদিকে বুধবার সন্ধ্যায় পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি স্বাক্ষরিত এক চিঠিতে গণপূর্ত ভবণে অস্ত্র নিয়ে মহড়া দেয়া নেতাদের শো-কজ নোটিশ দেয়া হয়েছে। শো-কজ প্রাপ্তরা হলেন, বিলুপ্তকৃত পাবনা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহসীন রেজা খান মামুন এবং পাবনা সদর উপজেলার বিলুপ্তকৃত কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আলহাজ ফারুক হোসেন ওরফে ফারুক হাজী। দলের সকল পদ থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না- ১৫ দিনের মধ্যে তার কারণ দর্শানোর জন্য বলা হয়। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপিকে এই চিঠির অনুলিপি দেয়া হয়েছে। অপরদিকে একই অভিযোগে পাবনা জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য শেখ আনোয়ার হোসেন ওরফে শেখ লালুকে যুবলীগ থেকে বহিষ্কারের সুপারিশ করেছে পাবনা জেলা যুবলীগ।
পাবনা জেলা যুবলীগের আহ্বায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি বলেন, বুধবার আমরা শেখ লালুকে বহিষ্কারের সুপারিশ করে কেন্দ্রে পাঠিয়েছি। আজকালের মধ্যে কেন্দ্র বহিষ্কারের সিদ্ধান্ত জানাবে।
পাবনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মনির উদ্দিন আহমেদ মান্না ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি’র স্বাক্ষর করা চিঠি শোকজ প্রাপ্ত মহসীন রেজা খান মামুন এবং হাজী ফারুকের বাড়ি পৌঁছে দেয়া হয়েছে। এ ছাড়া দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার কাছে হোয়াটসঅ্যাপ ও কুরিয়ার করে পাঠানো হয়েছে।
প্রসঙ্গত, গত ৬ই জুন দুপুরে স্থগীতকৃত পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাজী ফারুক হোসেন, স্থগিতকৃত পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এমআর খান মামুন এবং জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য শেখ লালুর নেতৃত্বে প্রায় ২৫ থেকে ৩০ জনের একটি দল একাধিক আগ্নেয়াস্ত্র হাতে নিয়ে গণপূর্ত ভবনে প্রবেশ করে নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিমকে খুঁজতে থাকেন। তারা আগ্নেয়াস্ত্র নিয়েই উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমানের কক্ষে যান এবং কিছুক্ষণ পর তারা বের হয়ে আসেন। ঘটনার চারদিন পর জেলা আইনশৃঙ্খলা কমিটির বৈঠকে বিষয়টি উত্থাপন এবং সিসিটিভি ফুটেজ ভাইরাল হলে জেলাজুড়ে আলোচনা-সমালোচনা শুরু হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Uttoron Host