Templates by BIGtheme NET
Home / জাতীয় / সাংবাদিক-কর্মচারি ঐক্য পরিষদের মহাসমাবেশ আজ

সাংবাদিক-কর্মচারি ঐক্য পরিষদের মহাসমাবেশ আজ

DUJ-Logoঢাকা, ২৩ মে : সংবাদপত্রের সাংবাদিক, কর্মচারী ও শ্রমিক এবং ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার কর্মীদের জন্য অবিলম্বে নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবিতে আজ সোমবার ঢাকায় এক মহাসমাবেশের আয়োজন করা হয়েছে। সাংবাদিক-কর্মচারী ও শ্রমিক ঐক্য পরিষদ’এর উদ্যোগে (এসকেএসওপি) এ মহাসমাবেশ সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত হবে। সাংবাদিক-কর্মচারী ও শ্রমিক ঐক্য পরিষদের পক্ষে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাবান মাহমুদ গণমাধ্যম কর্মীদের সমাবেশে যোগদান এবং নবম ওয়েজ বোর্ডের জন্য সোচ্চার হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন।
এদিকে আজকের এ মহাসমাবেশ যোগ দিয়ে কর্মসূচি সফল করার আহ্বান জানিয়েছেন ডিইউজে নেতৃবৃন্দ। গত শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ডিইউজে কার্যালয়ে ইউনিয়নের এক সভায় নেতৃবৃন্দ এ আহ্বান জানান। ডিইউজে সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন ডিইউজে সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী। সভায় নেতৃবৃন্দ বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচকারীদের জন্য সকল স্তরে বেতন-ভাতা বৃদ্ধি করা হয়েছে। অথচ গণমাধ্যমসহ বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরতরা নানাভাবে বেতন-ভাতার দিক থেকে বঞ্চিত এবং চাকরিচ্যুত হচ্ছে। ফলে গণমাধ্যমে কর্মরতরা নিরাপত্তাহীনতায় ভূগছেন।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহসভাপতি আতিকুর রহমান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, যুগ্ম সম্পাদক শাহানা শিউলী, সাংগঠনিক সম্পাদক এম শাহজাহান মিঞা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো. মফিজুর রহমান খান বাবু, জনকল্যাণ সম্পাদক উম্মুল ওয়ারা সুইটি, দফতর সম্পাদক মনিরুজ্জামান উজ্জল, নির্বাহী সদস্য এ এম শাহজাহান মিয়া, মর্তুজা হায়দার লিটন, সলিমউল্লাহ সেলিম, দেবাশীষ রায়, মঞ্জুশ্রী বিশ্বাস ও এমরান আমিনসহ বিভিন্ন ইউনিটের প্রতিনিধিরা।
ডিইউজে নেতার বলেন, ইতোমধ্যেই বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং বিভিন্ন শহরে বাড়িভাড়া বৃদ্ধির কারণে জীবনযাত্রার ব্যয় বেড়েছে। এমতাবস্থায় সংবাদপত্র ও ইলেকট্রোনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক ও কর্মচারীরা অসহায় অবস্থায় দিনাতিপাত করছেন। তাই এ শিল্পে কর্মরতদের জন্য নবম ওয়েজ বোর্ড জরুরি হয়ে পড়েছে।

এবিএন/সোম/ডেস্ক/মাম

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful