Templates by BIGtheme NET
Home / খেলাধুলা / বাংলাদেশ পারলো না

বাংলাদেশ পারলো না

tifer-2-550x366স্পোর্টস ডেস্ক : ৩৪১ রান দেখেই ঘাবড়ে গিয়েছিল কি না বাংলাদেশের ব্যাটসম্যানরা- সেটাই এখন ভাবছে ক্রিকেট সমর্থকরা। কারণ, শুরুতেই উইকেট হারিয়ে খেই হারিয়ে ফেলে টাইগাররা। ১২ ওভারে ইমরুল,সৌম্য সরকার, মাহমুদুল্লাহর উইকেট হারি চাপে পড়ে তারা। বাংলাদেশের ব্যাটিংয়ের চারটি স্তম্ভই হুড়মুড় করে ভেঙে পড়লো নিউজিল্যান্ডের বোলারদের সামনে।
যদিও মুশফিক ও মোসাদ্দেকের ব্যাটে জয়ের স্বপ্ন আবারও জেগে উঠেছিল; কিন্তু শেষ দিকে এসে আবার নিউজিল্যান্ডের বোলারদের কাছে আত্মসমর্পণে তরী ডুবে গেলো বাংলাদেশের। শেষ পর্যন্ত ৪৪.৫ ওভারেই ৯ উইকেটে শেষ হয় টিম মাশরাফিদের ইনিংস। আহত মুশফিক আর মাঠে ফিরেনি। ফলে ৭৭ রানে পরাজয় বরণ করতে হয় টাইগারদের।
স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে দলকে ভালোই পথ দেখাচ্ছিলেন অলরাউন্ডার সাকিব আল হাসান। হাফসেঞ্চুরি পেরিয়ে এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির পথে। তবে সে যাত্রা আর বেশিদূর এগুতে পারেনি। ফার্গুসনের বলে সাউদির সাথে কট হয়ে সাজঘরে ফিরলেন ৫৯ রানে। তবে তার এ সংগ্রহ ছিল মারমুখো। ৫৯ রান করেছেন ৫৪ বলে। এর মধ্যে আছে ২টি ছক্কা ও ৫টি চারের মার।
শুরু থেকেই দেখেশুনে খেলছিলেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। সাকিব আল হাসানের সঙ্গে সুন্দর একটি জুটির গড়ার সম্ভাবনাও জাগিয়ে তুলেছিলেন তিনি। তবে আবারও জেমস নিশাম ঝড়ে আশাহত হতে হলো বাংলাদেশকে। ১৮তম ওভারে নিশামের শেষ বলে আপার কাট করে ডিপ পয়েন্টে মিচেল স্যান্টনারের হাতে সহজ ক্যাচ দিয়ে ফিরেছেন এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান। আউট হওয়ার আগে তিনি ৫টি চারের মারে ৫৯ বলে ৩৮ রান করেন।
প্রস্তুতি ম্যাচ রানে ফেরার ইঙ্গিত দিলেও সৌম্য সরকার কিন্তু এদিনের ম্যাচেও বরাবরের মতোই ব্যর্থ হয়ে ফিরেছেন। জেমস নিশামের বলে মিডঅফে কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে ৮ বলে ১ রান করে প্যাভিলিয়ানের পথ ধরেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।
সৌম্যকে ফেরানোর পর মাহমুদউল্লাহকেও বিদায় করেছেন নিশাম। অফ স্টাম্পের অনেক বাইরের বল তাড়া করতে গিয়ে উইকেটরক্ষক রনকিকে ক্যাচ দেন বাংলাদেশের নির্ভরযোগ্য এই ব্যাটসম্যান। তিন বল খেলে রানের খাতা খোলার আগেই ফিরতে হয়েছে তাকে। এ সময় বাংলাদেশের স্কোর ছিল ৪৮/৩।
এর আগে বাংলাদেশের ওপেনার ইমরুল কায়েস ব্যক্তিগত ১৬ রানে ফিরেছেন সাজঘরে। কিউই বোলার টিম সাউদির বলে লুক রনকির হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন এই ব্যাটসম্যান। মুখোমুখি হওয়া নিজের দ্বিতীয় বলেই আউট হতে পারতেন কায়েস। এই সাউদির বলেই তাকে ফিরতি ক্যাচ দিয়েও যাত্রায় বেঁচে যান। পরে তিনি ছক্কা হাঁকিয়ে নিজের রানের খাতা খুলেন।
ম্যাচের শুরুতেই জীবন পেয়েও তা কাজে লাগাতে পারেননি কায়েস। ৭.৩ ওভারে লেগ স্টাম্পের বাইরের শের্ট বলে ক্যাচ দেন উইকেটরক্ষক রনকির হাতে। আম্পায়ার আউট দিলেও রিভিউ নেন কায়েস। তবে তা কাজে লাগেনি। তাকে দলীয় ৩৪ রানে ফিরেই যেতে হয়েছে।
সোমবার (২৬ ডিসেম্বর) ক্রাইস্টচার্চের হেগলি ওভালে টসে জিতে প্রথমে ব্যাট করেব্যাটসম্যান টম ল্যাথাম ও কলিন মুনরোর ঝড়ো ব্যাটিংয়ে নিউজিল্যান্ড ৭ উইকেটে ৩৪১ রানের বিশাল স্কোর জমা করেছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful