Templates by BIGtheme NET
Home / আন্তর্জাতিক / বাংলাদেশের জন্য সুখবর

বাংলাদেশের জন্য সুখবর

Bangladesh cricketer Taskin Ahmed celebrates with his teammates after the dsimissal of the United Arab Emirates cricketer Muhammad Usman during the match between Bangladesh and United Arab Emirates at the Asia Cup T20 (Twenty20) cricket tournament at the Sher-e-Bangla National Cricket Stadium in Dhaka on February 26, 2016.   / AFP / MUNIR UZ ZAMAN        (Photo credit should read MUNIR UZ ZAMAN/AFP/Getty Images)

স্পোর্টস ডেস্কঃ 
সুখবর বাংলাদেশের জন্য। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বৃহস্পতিবার নতুন আর্থিক মডেল পাস করেছে। এই মডেলে আগামী আট বছরে আইসিসি থেকে ১০০০ কোটি টাকার উপরে পাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
 
দুবাইয়ে পাঁচ দিনের লম্বা আলোচনা শেষে ভোটাভুটির মাধ্যমে নতুন আর্থিক মডেল পাস হয়। (২০১৬-২০২৩) আট বছরের জন্য এই আর্থিক মডেল তৈরি করা হয়েছে। ১৪টি ভোটের মধ্যে ১৩টি ভোট পেয়ে অনুমোদন পেয়েছে
 
এই আর্থিক মডেল। শুধুমাত্র ভারত এই মডেলের বিপক্ষে ছিল।
 
 
 
যদিও নতুন এই মডেলে আইসিসি থেকে সবচেয়ে বেশি অর্থ পাবে ভারত। আট বছরে ভারত পাবে ২৯৩ ইউএস ডলার। এর আগে তিন মোড়লের পরিকল্পনায় ৫৭০ মিলিয়ন ইউএস ডলার পাওয়ার কথা ছিল ভারতের। কিন্তু তিন মোড়ল বাদ দেয়া ও নতুন মডেলে ভারতের চাহিদার প্রায় অর্ধেকে নেমে এসেছে অর্থের পরিমাণ।
 
এদিকে তিন মোড়লের আরেক দল ইংল্যান্ড এখন পাবে ১৪৩ মিলিয়ন ইউএস ডলার। সবচেয়ে কম পাবে জিম্বাবুয়ে ৯৪ মিলিয়ন ইউএস ডলার। বাংলাদেশ পাবে ১৩২ মিলিয়ন ইউএস ডলার, যার বাংলাদেশী মুদ্রায় প্রায় ১০০০ কোটি টাকা। টেস্ট খেলুড়ে বাকি ছয়টি দল- অস্ট্রেলিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজও আট বছরে একই পরিমাণ (১৩২ মিলিয়ন ইউএস ডলার) অর্থ পাবে।
 
এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আইসিসির নতুন এই মডেলকে স্বাগত জানিয়েছে। বিসিবির এক কর্মকর্তা বলেছেন, “আমাদের জন্য এটা বিজয়।”
Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful