Templates by BIGtheme NET
ব্রেকিং নিউজ ❯
Home / জাতীয় / জেএসসি-জেডিসিতে পাসের হার ৯২ দশমিক ৩৩ শতাংশ

জেএসসি-জেডিসিতে পাসের হার ৯২ দশমিক ৩৩ শতাংশ

জেএসসি-জেডিসি পরীক্ষায় পাসের হার ৯২ দশমিক ৩৩ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ২ লাখ ৪৭ হাজার ৫৮৮ জন শিক্ষার্থী। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পরীক্ষার ফল হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
জেএসসি-জেডিসি ছাড়াও প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীর ফলাফলের সার-সংক্ষেপ প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়েছে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের উপস্থিতিতে আটটি সাধারণ বোর্ড ও মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যান জেএসসি-জেডিসির ফল প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন। এছাড়া প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান পঞ্চম শ্রেণির সমাপনী ও ইবতেদায়ী সমাপনীর ফল প্রধানমন্ত্রীর কাছে তুলে দেন।
আজ বেলা ১২টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে সংবাদ সম্মেলনে জেএসসি-জেডিসির ফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবেন। অপরদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করবেন।
জেএসসি-জেডিসি পরীক্ষা গত ১ নভেম্বর শুরু হয়। শেষ হয় ১৭ নভেম্বর। প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা ২০ নভেম্বর শুরু হয়ে শেষ হয় ২৭ নভেম্বর।
জেএসসি-জেডিসি ও প্রাথমিক-ইবতেদায়ী পরীক্ষায় এবার মোট ৫৬ লাখ ৪৩ হাজার ৬৩ শিক্ষার্থী অংশ নিয়েছে। এরমধ্যে জেএসসি ও জেডিসি পরীক্ষায় ২৪ লাখ ১২ হাজার ৭৭৫ জন এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় শিক্ষার্থী ৩২ লাখ ৩০ হাজার ২৮৮ জন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful