Templates by BIGtheme NET
ব্রেকিং নিউজ ❯
Home / আন্তর্জাতিক / গ্যাস হামলার তদন্তে সিরিয়ায় রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞরা

গ্যাস হামলার তদন্তে সিরিয়ায় রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞরা

ইন্টারনেট: গ্যাস হামলার তদন্তে সিরিয়া গিয়েছেন রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞরা। বুধবার গ্যাস হামলায় বিধ্বস্ত ডৌমায় যাওয়ার কথা তাঁদের। অর্গানাইজেশন ফর দ্য প্রোহিবিশন অফ কেমিক্যাল উইপন্‌স বা ওপিসিডব্লু–র ডিজি আহমেদ উজুমকু বলেছেন, ৯ জন বিশেষজ্ঞের দলটি এখন দামাস্কাসে আছে। কিন্তু আমেরিকার আশঙ্কা এর ফাঁকেই সিরিয়া এবং রাশিয়া ঘটনাস্থল থেকে তথ্যপ্রমাণ লোপাট করে দেবে। মার্কিন আশঙ্কাকে উড়িয়ে দিয়ে রাশিয়ার রেডিওলজিক্যাল, বায়োলজিক্যাল এবং কেমিক্যাল শাখার প্রধান ইগর কিরিলভ বলেছেন, এখনও ডৌমা যাওয়ার রাস্তা ভাঙাচোরা আছে। 5555রাস্তায় পড়ে থাকা মাইনগুলি সরানো হয়নি। মঙ্গলবার রাস্তা সাফাইয়ের পর রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষেবা বিভাগের কর্মীরা আশ্বস্ত করলেই বিশেষজ্ঞরা ডৌমা যেতে পারবেন।সোমবারই দ্য হেগ–এ ওপিসিডব্লু–র বৈঠকে আমেরিকা, ব্রিটেন এবং ফ্রান্সের সঙ্গে তীব্র বাকবিতন্ডা হয় রাশিয়ার। ডৌমায় বিশেষজ্ঞদের যেতে না দেওয়ার প্রচেষ্টার তিন দেশের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করে রাশিয়া।
গত ৭ তারিখ দামাস্কাস লাগোয়া ডৌমা শহরে বিষাক্ত গ্যাস হামলা চালায় সিরিয়া সেনা বলে অভিযোগ ওঠে। মৃত্যু হয় ৪০ জনের। ওই ঘটনায় সারা বিশ্বে ধিক্কৃত হন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল–আসাদ। আসাদকে সাহায্য করা এবং গ্যাস হামলায় মদত দেওয়ার জন্য রাশিয়াকেও তীব্র সমালোচনার মুখে পড়তে হচ্ছে। এর মাঝেই গত শনিবার সিরিয়ার রাসায়নিক গবেষণাগার এবং কেন্দ্রগুলিতে মিসাইল হামলা চালায় আমেরিকা, ব্রিটেন এবং ফ্রান্স।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful