Templates by BIGtheme NET
Home / জাতীয় / গোপালগঞ্জ মোরেলগঞ্জে ঝিনাইদহে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু

গোপালগঞ্জ মোরেলগঞ্জে ঝিনাইদহে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু

স্টাফ রিপোর্টারঃ ‘‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’’ এই শেস্নাগানকে সামনে রেখে ঝিনাইদহে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরম্ন হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে শহরের পুরাতন ডিসি কোট চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে সরকারি-বেসরকারি কর্মকর্তা কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। পরে সেখানে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়।  এ মেলার উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার হাসানুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান কনক কামিত্ম দাস সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে অতিথিরা বিভিন্ন দপ্তরের স্টলগুলো পরিদর্শন করেন। পরির্দশন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ : গোপালগঞ্জে তিন দিন ব্যাপি চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা শুরম্ন হয়েছে। উন্নয়নের অভিযাত্রায় বাংলাদেশ এই শেস্নাগানকে সামনে রেখে দেশের মানুষকে সরকারের সাফল্য সম্পর্কে অবহিত করার প্রয়াসে এ উন্নয়ন মেলার আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। গৃহায়ন ও গণপূর্ত সচিব মো: শহীদ উলস্না খন্দকার র‌্যালীর নেতৃত্ব দেন। র‌্যালটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ  করে পৌরপার্কের মেলা ভেন্যুতে এসে শেষ হয়। জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর সরকার, পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাহবুব আলী খান, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকুসহ জেলার বিভিন্ন দপ্তরের প্রধানগন, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ র‌্যালীতে অংশ নেন। পরে স্থানীয় পৌর পার্কে  জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্ত সচিব মো: শহীদ উলস্না খন্দকার। আগামী  ৬ অক্টোবর  পর্যমত্ম এ মেলা চলবে। মেলায়  ৭৮টি স্টল থেকে সরকারের সাফল্য তুলে ধরা হবে। এছাড়া শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, রিয়েলিটি শো, তথ্য চিত্র প্রদর্শনী, ডকুৃমেন্টরী শো, কুইজ প্রতিযোগিতা, যাত্রাপালা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উলেস্নখ্য, এরআগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে গোপালগঞ্জে জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন করেন। 

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস:বাগেরহাটের মোরেলগঞ্জে শুরু হয়েছে ৩ দিন ব্যাপি ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮। বৃহস্পতিবার বেলা সোয়া ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক একযোগে এ মেলার উদ্বোধন করা হয়। পরে উপজেলা চেয়ারম্যান অ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামানের নেতৃত্বে বাদ্যযন্ত্রসহকারে একটি বর্নাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। উপজেলা পরিসদের ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান আজমীন নাহার, সাবরেজিষ্ট্রার লুৎফুন নাহার লতা, জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ সাহাবুদ্দিন তালুকদার, অধ্যাপক আফরোজা আক্তার লিনা, কৃষি কর্মকর্তা অনুপম রায়, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হান্নান চেয়ারম্যান মাহমুদ আলীসহ উপজেলা পরিষদের সকল কর্মকর্তা  এসব কমৃসূচীতে অংশ নেন। এ ছাড়াও সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজ, সরকারি বালিকা বিদ্যালয়, এসিলাহা উচ্চ বিদ্যালয়, কেজি মাধ্যমিক বালিকা বিদ্যালয়, রওশন আরা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন। এবারের উন্নয়ন মেলায় সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরসহ ৬৮টি প্রতিষ্ঠান ষ্টল সাজিয়েছে। মেলা উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ হতে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful