Templates by BIGtheme NET
ব্রেকিং নিউজ ❯
Home / আন্তর্জাতিক / কে পাচ্ছেন চিরকুমারী জয়ললিতার শতকোটি রুপির সম্পদ

কে পাচ্ছেন চিরকুমারী জয়ললিতার শতকোটি রুপির সম্পদ

আন্তর্জাতিক ডেস্কঃ

জয়ললিতা জয়রাম। ভারতের তামিলনাড়ু রাজ্যের পাঁচবারের এই মুখ্যমন্ত্রীর উপাধি তার রাজ্যে ‘আম্মা’ হলেও এক সময় পরিচিত ছিলেন জয়া নামে। জীবনে তার একটি ব্যতিক্রমী দিক হচ্ছে, কখনো বিয়ে করেননি ভারতের দক্ষিণী সিনেমার এই তারকা। চিরকুমারী হয়েই কাটিয়ে দিয়েছেন জীবন। আর এ কারণে কোনো উত্তরাধিকারও নেই জয়ললিতার।

গত বছরের এপ্রিলে তিনি জানিয়েছিলেন, তার মোট সম্পত্তির পরিমাণ ১১৩ দশমিক ৭৩ কোটি রুপি। মানে, প্রায় ১১৪ কোটি রুপি। কিন্তু কোনো উত্তরাধিকার রেখে না যাওয়ায় প্রশ্ন উঠেছে, কারা পাচ্ছেন জয়ললিতার এই সম্পত্তি। কিছু সম্পত্তির উত্তরাধিকার ঠিক করে গেলেও অনেক সম্পদেরই কোনো উত্তরাধিকার নেই তার।

চেন্নাইয়ের পোজ গার্ডেনে ২৪ হাজার বর্গফিটের একটি বাসভবন আছে জয়ললিতার, যার বর্তমানে মূল্য ২৩ দশমিক ৯৬ কোটি রুপি। ১৯৬৭ সালে ১ দশমিক ৩২ লাখ রুপিতে এটি কিনেছিলেন জয়ললিতার মা। ওই বাসভবনটি ব্যক্তিগত সহকারি শশিকলা নটরঞ্জনকে দান করে গেছেন তিনি।

তেলেঙ্গানায় ১৪ দশমিক ৫০ একরের এবং তামিলনাড়ুতে ৩ দশমিক ৪৩ একরের দুটি কৃষিভূমি আছে সাবেক এই মুখ্যমন্ত্রীর। যথাক্রমে ১৯৬৮ এবং ১৯৮১ সালে কৃষিভূমি দুটি কিনেছিলেন তিনি। এছাড়া চারটি বাণিজ্যিক ভবনও আছে তার, যার একটি হায়দ্রাবাদে। জয়ললিতার এই সম্পত্তিগুলো পাচ্ছেন তার পালকপুত্র ভিএন সুধাকরণ।

যানবাহনের মধ্যে দুটি টয়োটা প্রাডো গাড়ি, একটি টেম্পু ট্রাভেলার, একটি টেম্পু ট্রাক্স, একটি মাহিন্দ্র জিপ এবং একটি অ্যাম্বাসেডর গাড়ি, একটি মাহিন্দ্র বোলেরো, একটি স্বরাজ মাজদা মেক্সি এবং ১৯৯০ সালের একটি কনটেসার মালিক ছিলেন জয়ললিতা। এই নয়টি গাড়ির দাম ৪২ লাখ ২৫ হাজার রুপি। তবে এগুলো কাউকে দান করে যাননি তিনি।

নিজের স্বর্ণালঙ্কারের পরিমাণ সম্পর্কে তামিলনাড়ুর এই সাবেক মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, ২১ হাজার ২৮০ গ্রাম স্বর্ণের অলঙ্কার রয়েছে তার। অনুপাতহীনভাবে এই স্বর্ণ ক্রয় করা হয়েছে বলে এক মামলায় তার সব অলঙ্কার কর্ণাটক রাজ্য সরকারের কাছে সংরক্ষিত রয়েছে। মামলাটি এখনো সুপ্রিম কোর্টে চলছে। সুতরাং এই সম্পত্তির ভাগ্য এখনো বোঝা যাচ্ছে না। এছাড়া ১ হাজার ২৫০ কেজি রূপাও রয়েছে জয়ললিতার মালিকানায়। সেগুলোরও কোনো উত্তরাধিকার রেখে যাননি তিনি।

২০১৬ সালের এক নির্বাচনী প্রতিবেদন অনুসারে, ৪১ দশমিক ৬৩ কোটি রুপির অস্থাবর সম্পদ এবং ৭২ দশমিক ০৯ কোটি রুপির স্থাবর সম্পত্তি রয়েছে জয়ললিতার। এসবেরও কোনো উত্তরাধিকার রেখে যাওয়া হয়নি।

ইকনোমিক টাইমস

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful