Templates by BIGtheme NET
Home / জাতীয় / এসআই শবনমকে পুরস্কৃত করলেন আইজিপি

এসআই শবনমকে পুরস্কৃত করলেন আইজিপি

ভাল কাজের জন্য ইচ্ছাই যথেষ্ট : শবনম

শেখ সাইফুল ইসলাম কবির:দায়িত্ব পালনকালে মানবিক কাজের স্বীকৃতি হিসেবে এসআই মোসা. শবনম সুলতানা পপিকে পুরস্কৃত করেছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। সোমবার সকালে পুলিশ হেডকোয়ার্টার্সে শবনম সুলতানাকে অর্থ পুরস্কারে পুরস্কৃত করেন আইজিপি।

আইজিপি বলেন, শবনম সুলতানা নিজ উদ্যোগে দুর্ঘটনা কবলিত পিকআপ ভ্যানের চালককে উদ্ধার করে ট্রাফিক পরিস্থিতি স্বাভাবিক রাখার ক্ষেত্রে যে নৈপূণ্য দেখিয়েছেন তা অত্যন্ত প্রশংসনীয়। তিনি নিজে আহত গাড়ি চালককে সেবা দিয়ে মানবিক সেবার অনন্য নজির স্থাপন করেছেন। তার এ মানবিক উদ্যোগের ফলে জনমনে পুলিশের ইতিবাচক ভাবমূর্তি বেড়েছে।

এর আগে একই কাজের জন্য ডিএমপির উইমেন সাপোর্ট ও তেজগাঁও বিভাগের ডিসিও তাকে পুরস্কৃত করেছেন।

গত ২২ এপ্রিল ডিএমপির তেজগাঁও থানার সাব-ইন্সপেক্টর শবনম সুলতানা শাহীনবাগ এলাকায় দায়িত্ব পালনকালে বেতার বার্তার মাধ্যমে সিভিল এভিয়েশন স্কুলের সামনে সড়ক দুর্ঘটনার সংবাদ পান। তিনি তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনা কবলিত পিকআপ ভ্যানের চালককে উদ্ধার করেন এবং একটি ব্র্রেকবিহীন গাড়ি চালিয়ে অন্যত্র সরিয়ে যান চলাচল স্বাভাবিক রাখেন। শবনমের এ মানবিক উদ্যোগ সর্বমহলে প্রশংসিত হয়েছে, যা পুলিশ বাহিনীর ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

পাবনা জেলার চাটমোহর এলাকার মেয়ে শবনমের স্বামীও পুলিশ সদস্য। তার নাম মোফাজ্জল হোসেন সবুজ। তিনি সিলেটের জৈন্তাপুর থানায় এসআই হিসেবে কর্মরত। তাদের দাম্পত্য জীবনে দুই ছেলে-মেয়ে রয়েছে।

পুরস্কার পেয়ে আবেগাপ্লুত শবনম সুলতানা পপি বলেন, কোনো ভাল কাজের জন্য পুরস্কার পাওয়া সম্মানের বিষয়। এটি কাজের আগ্রহকে বহুগুন বাড়িয়ে দেয়। তিনি বলেন, যে কাজের জন্য আমাকে পুরস্কৃত করা হয়েছে, তা যে খুব বড় কাজ, তা আমি বলবো না। ওটা আসলে আমার দায়িত্বের মধ্যেই ছিল। পুলিশ বাহিনীর সঙ্গে মানবিকতার বিষয়টি সবসময়ই জড়িত। পুরস্কার পেয়ে অনুপ্রাণিত শবনব ভবিষ্যতে আরো ভাল কাজ করার প্রত্যয় ব্যক্ত করে বলেন, কর্মক্ষেত্রে নারীদের সমস্যার সম্মুক্ষীণ হতে হয়, তবে সেটা পুলিশ বাহিনীতে নয়। পুরস্কার দেওয়ায় আইজিপিসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শবনম বলেন, কাজ করার ইচ্ছা থাকলে বাধা বিপত্তি কোনো বিষয় নয়। এটা অজুহাত মাত্র। ভাল কাজের জন্য ইচ্ছাশক্তিই যথেষ্ট।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful